ইসরাইলী টর্চারসেলে ১৭ বছর পার করলেন ফিলিস্তিনের জালামনেহ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নাহিয়ান হাসান


ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক আটককৃত ‘মোহাম্মদ জালামনেহ’ নামের ফিলিস্তিনি রাজবন্দী শুক্রবার (২৪ এপ্রিল) ইসরাইলী কারাগারে তার বন্দীদশার ১৭ বছর পূর্ণ করেছেন বলে জানিয়েছ ‘ফিলিস্তিনের কয়েদি সোসাইটি’।

ইহুদীবাদী ইসরাইল কর্তৃক অবৈধ ভাবে দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহর থেকে আগত জালামনেহকে ২০০৪ সালের ২৪ এপ্রিল শনিবার গ্রেপ্তার করা হয়েছিল।তার বিরুদ্ধে দখলদার অবৈধ রাষ্ট্র ইসরাইলের ‘দখলদারবিরোধী সশস্ত্র প্রতিরোধে সক্রিয়তার’ অভিযোগ এনে ২০ বছরের অযৌক্তিক কারাদন্ডে দন্ডিত করে ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল।

জালামনেহ’র পরিবার বেশ কয়েকবার তার সাথে দেখা করতে চেয়েও দেখা করতে পারেনি এই অবৈধ রাষ্ট্রের আশ্চর্যজনক এবং অন্যায্য ‘শাস্তি আইনের’ কবলে পড়ে। যার ফলে অবৈধ দখলদার রাষ্ট্র ইসরাইল কর্তৃক আটককৃত শতাধিক ফিলিস্তিনি বন্দীদের মতো ‘জালামনেহ’কেও তার ও তার পরিবারের শাস্তি হিসেবে বেশ কয়েকবার পারিবারিক সাক্ষাৎ থেকে বঞ্চিত করেছে ইসরাইলী কর্তৃপক্ষ।

স্বদেশ ফিলিস্তিনকে অবৈধ দখল থেকে মুক্ত রাখার সশস্ত্র প্রতিরোধের জন্য এখনও পাঁচ হাজারের বেশি ফিলিস্তিনি এবং আরব বন্দীদের কারাগারে আটকে রেখেছে দখলদার ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ‘ইসরাইল’।