২৪ ঘণ্টায় ৪ ফিলিস্তিনিকে গুলি করে শহীদ করলো ইহুদীবাদী ইসরায়েল

ফেব্রুয়ারি ৭, ২০২০ । মুসলিম বিশ্ব ডেস্ক


২৪ ঘণ্টায় চার ফিলিস্তিনিকে গুলি করে শহীদ করেছে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল। শহীদদের মধ্যে একজন কিশোর ও এক পুলিশ সদস্যও রয়েছেন। আহত হয়েছেন আরও কয়েক ডজন ফিলিস্তিনি।

গত বুধবার (৫ ফেব্রুয়ারি) রাত থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত এ হত্যাকাণ্ড ঘটে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ খবর জানা যায়।

সংবাদমাধ্যম জানায়, বৃহস্পতিবার ফিলিস্তিনের পশ্চিম তীরে সেখানকার এক বাসিন্দার বাড়ি গুঁড়িয়ে দেয় ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েল। এর প্রতিবাদে বিক্ষোভ শুরু হলে আন্দোলনকারীদের ওপর গুলি চালায় ইসরায়েলি সৈন্যরা। এতে দু’জন শহীদ হন। শহীদদের মধ্যে একজন ১৯ বছর বয়সী শিক্ষার্থী ইয়াজান আবু তাবেক, অপরজন ফিলিস্তিনের পুলিশ সদস্য তারেক বাদোয়ান।

ইসরায়েল দাবি করেছে, ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সঙ্গে সম্পৃক্ত থাকায় আহমাদ ক্বানবা নামে এক ব্যক্তির ওই বাড়ি গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

তবে জেনিন শহরের গভর্নর আকরাম রাজৌব বলেছেন, ইসরায়েলি বাহিনী বিক্ষোভস্থলের পাশে দাঁড়ানো পুলিশ সদস্যকেও গুলি করে মেরেছে। সংবাদমাধ্যমের ভিডিও ফুটেজে স্পষ্ট দেখা যায়, তিনি কোনো আন্দোলনে অংশ নেননি, অথচ তাকেও গুলি করে শহীদ করা হলো।

এদিনই জেরুজালেমের ওল্ড সিটি এলাকায় ইসরায়েলি বাহিনীর গুলিতে শহীদ হন আরেক ফিলিস্তিনি।

এর আগে বুধবার রাতে হেবরন শহরে আন্দোলন ছড়িয়ে পড়লে ১৭ বছর বয়সী কিশোর মুহাম্মাদ আল হাদ্দাদকে গুলি করে শহীদ করে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরায়েলের বাহিনী।