৩০০ আসনে প্রার্থী দিতে প্রস্তুতি নিচ্ছে খেলাফত আন্দোলন

জুলাই ২২, ২০১৭

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির জরুরী বৈঠক আজ শনিবার সকাল ১০ টায় খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুরের সভাপতিত্বে মারকাজুল খেলাফত জামিয়া নূরিয়া ইসলামিয়া ঢাকার কামরাঙ্গীরচর মাদরাসায় অনুষ্ঠিত হয় ।
সভায় সমমনা ইসলামী ও প্রগতিশীল দলগুলোর সাথে নির্বাচনী ঐক্যের ব্যাপারে আলোচন্ করা হয়। কাঙ্খিত ঐক্য না হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের তাওবার সুবিধার্থে খেলাফত আন্দোলন দলীয় প্রতিক বটগাছ নিয়ে ৩০০ আসনে এককভাবে প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নেয়। সারাদেশে সাংগঠনিক কর্মতৎপরতা বৃদ্ধি এবং জেলা উপজেলা কমিটিগুলোকে তৎপর করার লক্ষে বিভিন্ন জেলায় সাংগঠনিক সফর করারও সিদ্ধান্ত নেয়া হয় ।

বৈঠকে উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা হাজী ফারুক আহমাদ, শাইখুল হাদিস মাওলানা সোলায়মান নোমানী, আলহাজ আনিসুর রহমান জিন্নাহ, মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ন মহাসচিব মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মীর ইদরীস, রোকনুজ্জামান রোকন, হাজী জালাল উদ্দিন বকুল, আলহাজ¦ আব্দুল মালেক চৌধুরী, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সুলতান মহিউদ্দিন, মাওলানা জিয়াউল হক শহিদী, এডভোকেট আব্দুল আজীজ, মাওলানা হেদায়েতুল্লাহ বাশার, মাওলানা ফখরুল ইসলাম, মৌলভী আব্দুর রাকিব, ডা. নেয়ামত আলী ফকীর ও হাফেজ মাওলানা আবুল কাসেম প্রমূখ।

সভাপতির বক্তব্যে মাওলানা আতাউল্লাহ বলেন, জিহাদের অংশ হিসেবে নির্বাচনে মাঠে থাকতে হবে। হযরত হাফেজ্জী হুজুর রহ. ইসলামী হুকুমত প্রতিষ্ঠার পথ সুগম করে গেছেন, এখন আমাদেরকে ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার কাজ করতে হবে। হাফেজ্জী হুজুর বলতেন, মুসলমানরা আমাদের ঈমানী ভাই আর অমুসলিমরা আমাদের খান্দানী ভাই। যতদিন পর্যন্ত কোরআনের শাসনব্যাবস্থা প্রতিষ্ঠা না হবে ততদিন পর্যন্ত এর জন্য চেষ্টা চলিয়ে যেতে হবে। দেশে খেলাফত প্রতিষ্ঠা হলে সকল অন্যায়-অপরাধ ভেসে যাবে। মানুষ নিরাপদে ও শান্তিতে বসবাস করতে পারবে ইনশাআল্লাহ।
বৈঠকে বায়তুল মুকাদ্দাসে জুমার নামাজে বাধা ও মুসল্লী হত্যার নিন্দা জানানো হয়এবং চট্রগ্রামে পাহাড় ধসে নিহতদের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।