৬ষ্ঠ কাউন্সিলের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বরাদ্দ পেল বিএনপি

মার্চ ৩, ২০১৬

বিএনপির ৬ষ্ঠ কাউন্সিলবিএনপির আসন্ন ৬ষ্ঠ কাউন্সিলের জন্য রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজনের অনুমতি পেয়েছে বলে জানিয়েছেন দলের মুখপাত্র ও যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষ জানিয়েছেন তাদের ওখানে আমরা (বিএনপি) কাউন্সিল করতে পারব।

এর আগে গত ফেব্রুয়ারিতে সোহরাওয়ার্দী উদ্যানে কাউন্সিল করা যাবে বলে চিঠি দিয়ে জানায় সরকারের গণপূর্ত বিভাগ। কিন্তু উন্মুক্ত ওই স্থানে সুষ্ঠুভাবে কাউন্সিল করা নিয়ে বিএনপি চিন্তিত হয়ে পড়ে। ফলে বিকল্প হিসেবে কয়েক দিন ধরেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষের সঙ্গে দেনদরবার চালায় বিএনপি।

জানা গেছে, বিএনপির আবেদনের পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটির মিলনায়তন ছাড়াও এর সামনের প্রাঙ্গণ, পূর্ব দিকের সামনের সড়ক, সেমিনার হল, পেছনের মাঠ অর্থাৎ নতুন ভবনের সামনের মাঠও বরাদ্দ দেওয়া হয়েছে।

বরাদ্দ করা সামনের পূর্ব দিকের প্রাঙ্গণে মঞ্চ নির্মাণ করা হবে। বৃহস্পতিবার সকালে বিএনপির প্রতিনিধিদলের ডেকোরেটর, লোকবলসহ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ওই প্রাঙ্গণে যাওয়ার কথা রয়েছে।

সূত্র মতে, কাউন্সিলর ও ডেলিগেট ছাড়াও দলের নেতাকর্মীদের বসার ব্যবস্থা ও খাওয়া-দাওয়ার জন্য সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের কথা ভাবছে বিএনপি। এ ছাড়া কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানও উন্মুক্ত ওই স্থানে করার কথা অনেকে বলছেন। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। আজ-কালের মধ্যেই এটি স্পষ্ট হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল কবির শাহীন ও তায়েফুল ইসলাম টিপু।

প্রসঙ্গত, আগামী ১৯ মার্চ বিএনপির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।