করোনা ভাইরাস মোকাবেলা নয়, আল্লাহর কাছে আত্মসমর্থন করা উচিত : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, অশ্লীলতা-বেহায়াপনাসহ অপরাধ প্রবনতা বৃদ্ধি ও জালেম শাসক কর্তৃক বিভিন্ন দেশে মুসলমানদের উপর জুলুম-নির্যাতনের কারনে বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারি আকারে বিশ্বে ছড়িয়ে পড়েছে। যা আল্লাহ তাআলার গজব। আল্লাহর গজবের মোকাবেলা করার শক্তি কারোর নেই। আল্লাহর গজবের ক্ষেত্রে মোকাবেলা শব্দ প্রয়োগ আল্লাহর সাথে মোকাবেলা করার নামান্তর, যা চরম দৃষ্টতা। করোনা মহামারী থেকে উত্তরণে বিশ্ববাসিকে স্বীয় গুনাহের কাজ থেকে বিরত থেকে আল্লাহর কাছে আত্মসমর্থন ও ক্ষমা প্রার্থনা করা উচিত। কারণ অতীতে পাপ কাজে জড়িত থাকায় বিভিন্ন জাতির উপরে আল্লাহর গজব নেমে এসেছে। এসব গজবে কেউ ধ্বংস হয়েছে আবার কেউ তওবা করায় মুক্তি পেয়েছে।

বুধবার (১৮ মার্চ) সকালে রাজধানীর কামরাঙ্গীরচরে জামিয়া নুরিয়া ইসলামিয়ায় অনুষ্ঠিত ওলামাদের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, দুআ মোমিনের অন্যতম হাতিয়ার। দুআর মাধ্যমেই চলমান ও আসন্ন বিপদ থেকে মুক্তি পাওয়া সম্ভব। তাই প্রত্যেকেই ব্যক্তিগত ও সমষ্টিগতভাবে খালেস দিলে তাওবা-এস্তেগফার ও দুআ অব্যাহত রাখুন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামিয়া নুরিয়া ইসলামিয়ার শায়খুল হাদিস মাওলানা সুলাইমান নোমানী, মাওলানা ফারুক আহমাদ, মুফতী মজিবুর রহমান, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, দলের নায়েবে আমীর মাওলানা মুজীবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দীন, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা আ ফ ম আকরাম হুসাইন প্রমুখ।

Leave a Reply