পুরো বিশ্ব অচিরেই ইমরান খানকে অনুসরণ করবে: রমিজ রাজা

পাকিস্তানের জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা বলেছেন, করোনাভাইরাসের এই সংকট মুহূর্তে প্রধানমন্ত্রী ইমরান খান যে সব পদক্ষেপ নিচ্ছেন তা সত্যিই বিরল। পুরো বিশ্ব অচিরেই প্রধানমন্ত্রীকে অনুসরণ করবে।

শনিবার (৪ এপ্রিল) এক টুইট বার্তায় তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য ২০ হাজার কোটি রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। করোনায় আক্রান্তদের জন্য একটি ফান্ড গঠনেরও নির্দেশনা দিয়েছেন তিনি।

খানের অর্থ উপদেষ্টা হাফিজ শেখ শুক্রবার বলেছেন, লকডাউন চলার কারণে অনেকেই চাকরি হারিয়েছেন, অনেকের ব্যবসা বন্ধ হয়ে গেছে, দিনমজুররা চরম অভাবে দিন কাটাচ্ছেন। তাদের সহযোগিতা করতে প্রধানমন্ত্রী ২০ হাজার কোটি রুপির একটি ফান্ড গঠনের নির্দেশনা দিয়েছেন।

এর আগে করোনা মহামারীর মধ্যে গরিব ও নিম্ন আয়ের এক কোটি মানুষকে মাসে ১২ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা দিয়েছিল ইমরান খানের প্রশাসন।

খাদ্য, বস্ত্র ও চিকিৎসার মতো মৌলিক চাহিদা পূরণের জন্য সরকারি কোষাগার থেকে চার মাস ধরে দেওয়া হবে মানবিক এই পরিষেবা। এই সময়ে একজন পাবে মোট ৪৮ হাজার রুপি।

পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়ের বরাত দিয়ে দ্য ডন পত্রিকা জানিয়েছে, এক কোটি মানুষের জন্য ঘোষিত আর্থিক সহায়তা প্যাকেজে মোট ১৪ হাজার ৪০০ কোটি রুপি ব্যয় করবে সরকার।