ফিলিস্তিনের পশ্চিম তীর-কে দখল না করতে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া

ফিলিস্তিনের পশ্চিম তীরকে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক দখল করার ব্যাপারে তেল আবিবকে হুঁশিয়ার করে দিয়েছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা ইসরাইলের এ দখলদারিত্বের ব্যাপারে সতর্ক করে দিয়ে বলেছে, পশ্চিম তীরের একাংশকে ইসরায়েলের ভূখণ্ডের অন্তর্ভুক্ত করে নিলে মধ্যপ্রাচ্যে সহিংসতা বহুগুণে বেড়ে যাবে।

এর ফলে শান্তিপূর্ণ উপায়ে ফিলিস্তিন সংকট সমাধানের আশাও ধুলিস্যাত হয়ে যাবে বলে তিনি সতর্কবাণী উচ্চারণ করেন। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত যে শতাব্দির সেরা চুক্তির ভিত্তিতে ইসরাইল পশ্চিম তীরের একাংশকে একীভূত করতে চায় মস্কো সে পরিকল্পনা মানে না।

ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গত ১৭ মে ঘোষণা করে, ফিলিস্তিনের পশ্চিম তীরের একাংশকে ইসরাইলের অন্তর্গত করার সময় এসে গেছে। ১ জুলাই এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। কিন্তু বিশ্বব্যাপী তীব্র প্রতিবাদের কারণে তেল আবিব গত ১ জুলাই সে দখলদার পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। তবে প্রতিদিনই চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সূত্র: পার্সটুডে

About |

Check Also

বিনামূল্যে করোনা ভ্যাকসিন বিতরণ করবে পাকিস্তান সরকার

করোনাভাইরাস মোকাবেলার জন্য ভ্যাকসিন কিনবে এবং বিনামূল্যে তা জনগণের মাঝে বিতরণ করবে পাকিস্তানের সরকার ইমরান …