ইসরাইলের নতুন অবৈধ সংযুক্তি পরিকল্পনার বিরুদ্ধে রামাল্লাসহ বিশ্বের ৩০টি স্থানে বিক্ষোভ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নাহিয়ান হাসান


ইহুদীবাদী ইসরাইলের নতুন অবৈধ সংযুক্তি পরিকল্পনার বিরুদ্ধে রামাল্লা সহ বিশ্বের ৩০টি স্থানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত।

দখলদার ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের অবৈধ সংযুক্তিকরনের নতুন পরিকল্পনার বিরুদ্ধে রামাল্লা সহ বিশ্বের আরো ৩০টি স্থানে বড় ধরনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়,জর্ডান উপত্যকা, উত্তর মৃত সাগর এবং পশ্চিম তীর জুড়ে অবৈধ ইসরাইলি জনবসতি সহ দখলকৃত পশ্চিম তীরের একটি বড় অংশকে সংযুক্ত করার ইসরায়েলি পরিকল্পনার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে বুধবার (১ জুলাই) ঝাকে ঝাকে ফিলিস্তিনি নাগরিক রামাল্লা নগরীর প্রাণকেন্দ্রে অংশ গ্রহণ করেছে।

নিন্দা ও ধিক্কার সম্বলিত বিভিন্ন আকারের প্ল্যাকার্ড হাতে বিক্ষোভকারীদেরকে এসময় দখলদার অবৈধ রাষ্ট্র ইসরাইলের নব পরিকল্পিত সংযুক্তিকরন ও অবৈধ দখলদারিত্বের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাতে দেখা যায়।

উল্লেখ্য, উক্ত অবৈধ সংযুক্তিকরন পরিকল্পনাটি বুধবার ১ জুলাই কার্যকর হওয়ার কথা ছিল।

সমাবেশটির প্রধান সমন্বয়কারী বলেন,বিশ্বের প্রায় ৩০ টি স্থানে একই ধরনের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে এবং সব বিক্ষোভ মিছিলেই সাধারণ জনগণ স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেছে।

অপরদিকে গাজা সিটিতে ইসরাইলি জোটবদ্ধকরণ পরিকল্পনার বিরুদ্ধে ফিলিস্তিনি ছোট বড় সব দলের অংশগ্রহণে শত শত লোকের একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে এবং সেই বিক্ষোভ সমাবেশেও ইসরাইলি পরিকল্পনার ব্যাপারে তীব্র নিন্দা জানানো হয়েছে।

About |

Check Also

মার্কিন নিষেধাজ্ঞা সত্বেও রাশিয়া থেকে এস-৪০০ কিনবে তুরস্ক

মার্কিন নিষেধাজ্ঞা সত্বেও রাশিয়া থেকে এস-৪০০ বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয় করা থেকে ফিরবে না …