বকশিশ না দেওয়ার কারণে অক্সিজেন মাস্ক খুলে ফেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

বকশিশ না দেওয়ার কারণে অক্সিজেন মাস্ক খুলে ফেলায় গাইবান্ধা সদর হাসপাতালে রহিম মিয়া নামে এক মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন স্বজনরা। তবে এ অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন হাসপাতালের কর্তব্যরত নার্সরা।

রোববার (৯ আগস্ট) বিকেলে নিহত শিশুর স্বজনরা সংবাদকর্মীদের এ কথা জানান।

এর আগে শনিবার (৮ আগস্ট) গাইবান্ধা সদর হাসপাতালে ওই শিশুর মৃত্যু হয়।

শিশুটির বাবা মোশারফ হোসেন অভিযোগ করেন, শনিবার দুপুরে শিশুটিকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির শ্বাসকষ্ট হওয়ায় কিছুক্ষণ পর তাকে অক্সিজেন দেয়া হয়। এসময় কর্তব্যরত নার্স ও আয়ারা শিশুটির বাবার কাছে বকশিশ দাবি করেন। নামাজের সময় হওয়ায় তিনি নামাজ পড়তে গেলে তারা অক্সিজেন মাস্ক খুলে দেয়। এর কিছুক্ষণ পর শিশুটির মৃত্যু হয়।

এ ব্যাপারে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার হারুন অর রশিদ অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে জানান, অক্সিজেন দেওয়ার ব্যাপারে বখশিশ নেয়ার ঘটনাটি সঠিক নয়। এর আগে এমন ঘটনা কখনো ঘটেনি। আর অক্সিজেন দেওয়া নিয়ে বকশিশ নেয়ার প্রশ্নই আসে না।

তিনি বলেন, শিশুটিকে গুরুত্বর অবস্থায় রংপুর থেকে ফেরত আনা হয়। অবস্থা খারাপ থাকায় শ্বাসকষ্টে শিশুটির মৃত্যু হয়েছে। তবুও যেহেতু অভিযোগ উঠেছে বিষয়টি তদন্ত করে অবহেলা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।