মালিকের মৃত্যুতে শোক সইতে না পেরে ৫ তলা থেকে ঝাঁপ দিয়ে কুকুরের আত্মহত্যা!

মালিকদের প্রতি ঠিক কতটা পরিমাণে অনুগত থাকে কুকুর তা সর্বজনবিদিত। সাম্প্রতিক একটি ঘটনা কুকুরের অনুগত থাকার বিষয়টি আবারো তার প্রমাণ করেছে। ভারতের কানপুরে কয়েক বছর আগে এক মহিলা চিকিৎসক একটি কুকুরকে উদ্ধার করেছিলেন। তার মৃত্যুর পরে সেই পোষা কুকুরটি ৫ তলা থেকে ঝাঁপিয়ে পড়ে আত্মহত্যা করে।

কানপুরের স্বাস্থ্য বিভাগের যুগ্ম পরিচালক ডাঃ অনিতা রাজ সিং এলাকার বাসিন্দা ১২ বছর আগে কুকুরটিকে করুণ অবস্থায় থেকে খুঁজে পেয়েছিলেন। তিনি কুকুরটিকে নিজের বাড়িতে নিয়ে যান। ওই কুকুরটির নাম দিয়েছিলেন জয়া।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইটটিন জানায়, কুকুরছানাটির মা তার জন্মের পরপরই উরসুলা হর্সম্যান হাসপাতালের কাছে তাকে ফেলে চলে যান। ডাঃ অনিতা তাকে নিজের বাড়িতে এসে প্রতি পালনের দায়িত্ব নিয়েছিলেন।

প্রথমদিকে কুকুরটি জরাজীর্ণ এবং রোগা-পাতলা ছিল। ডাঃ অনিতার ছেলে তেজসে বলেছেন, ”আমার মা কুকুর ছানাটিকে অত্যন্ত যত্ন সহকারে সেবা শুশ্রুষা করেছিলেন এবং তারপর এটি বেঁচে যায়। আমরা তাকে দত্তক নিয়েছিলাম এবং সে একটি পরিবারের সদস্য হয়েই থাকত।”

তার মায়ের অবস্থা সম্পর্কে তিনি বলেছিলেন, “আমার মা কিডনির অসুস্থতা নিয়ে ভুগছিলেন এবং গত কয়েক মাস ধরে তিনি অসুস্থ ছিলেন। তিনি একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন, সেখানে বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ”

মার মৃতদেহ বাসায় আনার পর তা দেখে ৫ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে ওই কুকুরটি। এদিকে এমন মর্মান্তিক ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

About |

Check Also

‘রাশিয়া থেকে আর্মেনিয়া ক্ষেপণাস্ত্র পাচার করছে’

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ অভিযোগ করে বলেছেন, ব্যক্তি মালিকানাধীন বেসামরিক বাণিজ্যিক কার্গো বিমানে করে রাশিয়া …