আমরা বাইরের রিলিফ খেয়ে বাঁচতে চাই না: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, করোনা মহামারি ও প্রাকৃতিক দুর্যোগে বাইরের রিলিফ খেয়ে বাঁচতে চাই না। আমরা মাথা উঁচু করে কাজ করে বাঁচতে চাই। সরকার জনগণের পাশে আছে। দেশের গরিবের মানুষের জন্য ১০ টাকা কেজির চালসহ নানাভাবে প্রণোদনা দিয়ে পাশে আছে। সরকার সাধ্য মতো মানুষকে সহযোগিতা দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার বেলা ৩টায় সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সারাবিশ্ব এখন করোনা মহামারিতে অচলাবস্থায় রয়েছে। আমাদের দেশেও এই মহামারি হানা দিয়েছে। আমরা মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের জন্য দিন রাত কাজ করে যাচ্ছি। আমরা করোনা মহামারিতে থেকে মানুষবে রক্ষা করতে নানা উদ্যোগ গ্রহণ করেছি।

তিনি বলেন, আমাদের উদ্যোগের ফলে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনা মহামারি তেমন ক্ষতি করতে পারেনি। কারণ আমরা আগে থেকেই দেশের মানুষকে সচেতন ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিতে পেরেছি। তারপরও কিছু ক্ষতি হয়েছে। যা এড়ানো সম্ভবনা।

মন্ত্রী আরও বলেন, এই করোনা মহামারির মধ্যেই হঠাৎ বন্যা আমাদের দুর্ভোগে ফেলে দিয়েছে। আমার নির্বাচনী এলাকাসহ সুনামগঞ্জ জেলার ১১টি উপজেলাই ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেকের ঘর বাড়ি তলিয়ে গেছে। মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা বন্যার্তদের পাশেও রয়েছি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিতি ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ কাজী মোক্তাদির হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, জয়কলস ইউনয়িন পরিষদের চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, দরগাপাশা ইউনয়িন পরিষদের চেয়ারম্যান মো. মনির উদ্দিনসহ প্রমুখ।

About |

Check Also

আলজেরিয়া ও থাইল্যান্ডে নতুন রাষ্ট্রদূত নিয়োগ

আলজেরিয়া ও থাইল্যান্ডে নতুন রাষ্ট্রদূত নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আলজেরিয়ার রাষ্ট্রদূত মুহাম্মাদ আব্দুল হাইকে থাইল্যান্ডে …