বিএনপির ত্রাণ বিতরণে কেউ বাধা দিলে শাস্তি দেব: ওবায়দুল কাদের

বিএনপির ত্রাণ দেওয়ায় বাধা দেওয়া হয়েছে, এর তথ্য-প্রমাণ দিতে পারলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, কে বাঁধা দিয়েছে? কোথায় বাঁধা দিয়েছে? তথ্য-প্রমাণ দিন। এ অমানবিক কাজ যারা করছে বা যারা করে, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এটা নিঃসন্দেহে শাস্তিযোগ্য অপরাধ।

বিএনপির ত্রাণ বিতরণে বাঁধা দেওয়া হচ্ছে বলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের এ কথা বলেছেন। মঙ্গলবার (২১ এপ্রিল) নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে ত্রাণ কার্যক্রম সমন্বয়ের নির্দেশ দিয়েছেন। দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর্যায়ে ইউনিয় এবং ওয়ার্ড ভিত্তিক ত্রাণ কমিটি হবে। ত্রাণ সুবিধা পাওয়ার উপযোগীদের তালিকা দ্রুততার সঙ্গে প্রণয়ন করে প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে ত্রাণ কাজ পরিচালনার জন্য নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি। তালিকা প্রণয়নে কোনো প্রকার বৈষম্য করা চলবে না। দলমত নির্বিশেষে যার যা প্রাপ্য ঠিক সে অনুযায়ী তালিকা প্রস্তুত করতে হবে। দ্রুত তালিকা করতে হবে।