গোটা দেশ যেন গোরস্থানে পরিণত হয়েছে, বিচারবহির্ভূত হত্যা তীব্র আকার ধারণ করছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গোটা দেশ যেন গোরস্থানে পরিণত হয়েছে। একটা অমানবিক ও নির্দয় সরকার থাকার কারণে বিচারবহির্ভূত হত্যা তীব্র আকার ধারণ করছে।

বগুড়া শহর বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির সদস্য ওমর ফারুক ও বিএনপির রাজশাহী বিভাগের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকতের স্ত্রী দিলরুবা শাহিন ক্যান্সার ও করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করায় তাদের পরিবারের সাথে সাক্ষাৎ শেষে সোমবার তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দুই পরিবারের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

রিজভী বলেন, অমানবিক ও নির্দয় সরকার থাকার কারণে বিচারবহির্ভূত হত্যা তীব্র আকার ধারণ করছে। মানুষের জানমালের নিরাপত্তা নাই। প্রাকৃতিক মহামারি করোনার আঘাতে জীবন আরো দুর্বিষহ আকার ধারণ করছে। কারণ যারা দিনের ভোট রাতে করে, ভোট কেন্দ্রে মানুষকে আসতে দেয় না, গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয় তাদের পক্ষে এটাই সম্ভব। মানুষের মৃত্যু ও লাশের উপর দিয়ে তারা রাজত্ব কায়েম করতে চায়। আজকে গোটা দেশ গোরস্থানে পরিণত হয়েছে। এইরকম অরাজক পরিস্থিতি চলতে পারে না।

তিনি আরও বলেন, গুম খুন ক্রসফায়ার অব্যাহত রয়েছে। টেকনাফে সাবেক সেনা কর্মকর্তা সিনহা সাহেবকে গুলি করে হত্যা করা হয়েছে। কিসের জন্য এ হত্যা? তারা যে কথা বলছে তার সত্যতা কতটুকু তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

About |

Check Also

insaf24-wednessday-21-october-20-601

insaf24-wednessday-21-october-20-6021