আল্লামা মনিরুজ্জামান সিরাজীর জানাজায় মানুষের ঢল

বি. বাড়িয়ার জামিয়া সিরাজিয়া দারুল উলুম ভাদুঘর-এর মহাপরিচালক ও শায়খুল হাদীস বিশিষ্ট আলেম আল্লামা মনিরুজ্জামান সিরাজীর জানাজায় মানুষের ঢল নেমেছে।

রোববার (৯ আগস্ট) বিকেল ৬টার দিকে বি. বাড়িয়া পৌরশহরের ভাদুঘর এলাকায় জানাজা অনুষ্ঠিত হয়। এতে কয়েক হাজার মানুষ অংশ নেয়।

বি. বাড়িয়ার বড় হুজুর নামে পরিচিত বিশিষ্ট আলেমে দ্বীন জামিয়া সিরাজিয়া ভাদুঘর-এর মুহতামিম ও শাইখুল হাদীস মাওলানা মুনিরুজ্জামান সিরাজী আজ নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। মাওলানা মুনিরুজ্জামান সিরাজী বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুর সময় তিনি এক ছেলে তিন মেয়ে ও অংখ্য ছাত্র ভক্ত ও গুনগ্রাহী রেখে যান।

আল্লামা মনিরুজ্জামান সিরাজী হেফাজতে ইসলামের  বি. বাড়িয়া জেলা শাখার সভাপতি ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আমির ছিলেন।

বাদ আসর জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা থাকায় বিকেল ৪টা থেকেই ভাদুঘরে জড়ো হতে থাকে হাজার হাজার মানুষ। ভাদুঘর জামিয়া সিরাজীয়া দারুল উলুম মাদরাসার সামনে কুমিল্লা-সিলেট মহাসড়কে অনুষ্ঠিত জানাজায় ইমামতি করেন আল্লামা মনিরুজ্জামান সিরাজীর নাতি মাওলানা খালেদ সাইফুল্লাহ্ সিরাজী।

জেলা সদরসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে লোকজন আসেন জানাজায় অংশ নিতে। জানাজার কারণে বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত কুমিল্লা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে।