Breaking News

মুক্তির পর শিপ্রা-সিফাতের ভূমিকায় পুরো জাতি হতাশ: ভিপি নুর

পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদ খানের সহযোগী শিপ্রা দেবনাথ ও সাহেদুল ইসলাম সিফাতকে উপদেশ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর।

‘শুভবুদ্ধির উদয় হোক’ শিরোনামে বৃহস্পতিবার নিজের ফেইসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে ভিপি নুর শিপ্রা ও সিফাতকে সাহস না হারানোর এবং প্রলোভনে না পড়ার উপদেশ দেন।

সিফাতের মুক্তির দাবিতে বরগুনায় মানববন্ধন ও পুলিশের হামলার ঘটনাও স্মরণ করেন ভিপি নুর। তিনি দাবি করেন, সাধারণ মানুষ প্রতিবাদ না জানালে জেলেই থাকতে হতো শিপ্রা এবং সিফাতকে।

৩১ জুলাই রাত ১০টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান।

সে সময় তার সঙ্গী ছিলেন সিফাত। পুলিশ পরে সিফাত এবং শিপ্রার নামে হত্যা ও মাদকের মামলা দেয়। তাদের গ্রেপ্তার করা হয়। রবি ও সোমবার যথাক্রমে শিপ্রা ও সিফাত জামিনে মুক্তি পান। সোমবার কক্সবাজারে এক সংবাদ সম্মেলনে শিপ্রা ও সিফাত সিনহা নিহতের ঘটনায় যা সত্য তার সবই জানাবেন বলে এক সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।

এ প্রেক্ষিতে ভিপি নুর তার ফেইসবুকে লেখেন,

‘শুভবুদ্ধির উদয় হোক!

তোমাদেরকে সেলেব্রিটি বানানোর জন্য আমরা রাজপথে নামিনি, বরগুনায় আমার ভাই-বোনেরা প্রদীপ, লিয়াকতদের উত্তরসূরীদের লাঠিপেটা খায়নি, একজন এসআই চড় খায়নি। নেমেছিলাম সত্য উদঘাটনে। আমাদের মতো প্রতিবাদী মানুষগুলো রাজপথে না নামলে তোমাদেরকে মামলার আসামি হয়েই কারাগারে থাকা লাগতো মাস, বছর, অধিকন্তু হয়রানি।

ভেবেছিলাম তোমরা মুক্ত হলে আমরা সত্য উদঘাটনে যে সংগ্রামে নেমেছি সেটি সহজ হবে। কিন্তু তোমাদের ভূমিকা শুধু আমাকে, আমাদেরকে নয়, পুরো জাতিকেই হতাশ করছে।

তোমাদের পাশে পুরো জাতি ছিলো, তোমরা বুঝলে না! তোমরা চাইলে জাতির কাছে সৎ-সাহসী, অন্যায়ের বিরুদ্ধে আপসহীন বীর হিসেবে নিজেদেরকে তুলে ধরে সম্মানিত হতে পারতে। কিন্তু মনে হচ্ছে ওদের ভয়ে তোমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছো! যা আমাদেরকে সাময়িক পীড়া দিলেও পরবর্তীতে তোমাদের জন্যই বিপদের কারণ হবে।

কারণ ওরা হয়তো এখন ওদের প্রয়োজনে তোমাদেরকে সত্য না বলার জন্য চাপ দিচ্ছে, পাশে থাকবে বলছে, প্রলোভন দেখাচ্ছে। কিন্তু প্রয়োজন শেষে ওরাই তোমাদেরকে বিপদে ফেলবে। তাই সময় থাকতে তোমাদের শুভবুদ্ধির উদয় হোক। কারণ, পরবর্তীতে বিপদে পড়লে কাউকে পাশে নাও পেতে পারো। নুরুলহক নুর, ভিপি ডাকসু।’

About |

Check Also

মুসলমানদের দেশে ইসলাম বিদ্বেষী কথা বলার দুঃসাহস দেখাবেন না: ভিপি নুর

সামাজিক যোগাযোগ মাধ্যমে, এমনকি গণমাধ্যমেও বোরকা-হিজাব-নিকাব পরিহিত মা ও পাঞ্জাবি-পায়জামা পরিহিত ছেলের ক্রিকেট খেলার একটি …