করোনা নাজেহাল করছে ভারতকে; একদিনেই ৬৫ হাজারের বেশি সংক্রমণ!

ভারতে করোনার সংক্রমণ যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছেই। নাজেহাল করে তুলছে দেশটির পরিস্থিতি। সেখানে একদিনেই নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৬৫ হাজারের বেশি মানুষ।

গত শুক্রবার (১৫ আগস্ট) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখন পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ২৬ হাজার ১৯২।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৯৯৬ জন। এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪৯ হাজার ৩৬ জন। এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১৮ লাখ ৮ হাজার ৯৩৬ জন। অর্থাৎ দেশটিতে সুস্থতার হার ৭১ দশমিক ৬০ শতাংশ।

শুক্রবার সর্বোচ্চ নমুনা পরীক্ষার রেকর্ড হয়েছে। দেশজুড়ে ৮ লাখ ৬৮ হাজার ৬৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

ভারতের পাঁচটি রাজ্যে এখন পর্যন্ত সংক্রমণ সবচেয়ে বেশি। এসব রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যাও অন্যান্য রাজ্যের তুলনায় বেশি।

এই তালিকায় প্রথমেই আছে মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৬৪ জন, তামিলনাড়ুতে ১১৭ জন, কর্নাটক ১০৪ জন, অন্ধ্রপ্রদেশে ৯৭ জন এবং পশ্চিমবঙ্গে ৬০ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৬০৮, অন্ধ্রপ্রদেশে ৮ হাজার ৯৪৩, কর্নাটকে ৭ হাজার ৯০৮, তামিলনাড়ুতে ৫ হাজার ৮৯০ এবং উত্তরপ্রদেশে ৪ হাজার ৫১২।

অপরদিকে, দিল্লিতে শুক্রবার করোনায় আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। রাজধানীতে ৩৯ দিনেই এক লাখ সংক্রমণ থেকে লাফিয়ে দেড় লাখ ছাড়াল।