যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে হত্যাকাণ্ডের তদন্ত কমিটি নয়; বিচার চাই: ইশা ছাত্র আন্দোলন

গত বৃহস্পতিবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ঠুনকো একটি বিষয়কে কেন্দ্র করে সরকারি কর্মকর্তাদের মাধ্যমে যে নির্মম হত্যাকাণ্ড সংঘঠিত হয়েছে তা চরম অমানবিক এবং জাহেলী যুগের বর্বরতাকেও হার মানায় উল্লেখ করে এ ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম এবং সেক্রেটারী জেনারেল নূরুল করিম আকরাম।

শনিবার (১৫ আগস্ট) সংবাদমাধ্যমে প্রেরিত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় এ উদ্যোগ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তারা বলেন, দেশের চলমান হত্যাকাণ্ডগুলো দেখে মনে হচ্ছে আমরা সেই চিরচেনা বাংলাদেশ এখন আর নেই। এখানকার মানুষ গুলোর মধ্যে নৈতিকতাবোধ বলতে কিছুই নেই। পরিকল্পিতভাবে ঠান্ডা মাথায় পিটিয়ে পিটিয়ে হত্যা করে দ্বিপাক্ষিক সংঘর্ষ বলে চালিয়ে দেওয়া হয়েছে। সুতরাং এটাকে সাধারণ কোনো হত্যাকাণ্ড বলে চালিয়ে দেয়া যায় না বরং এটি ঐচ্ছিকভাবে পরিকল্পিত একটি হত্যাকাণ্ড।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশ অনেক হত্যাকাণ্ডের তদন্ত কমিটি দেখেছে কিন্তু তার বিচার দেখেনি। এই হত্যাকাণ্ডে কিশোরদের জবানবন্দিতে দুজন ব্যক্তির স্পষ্ট নাম উঠে এসেছে সুতরাং এখানে কোনো তদন্ত কমিটির খেলা না খেলে সরাসরি বিচার প্রক্রিয়ায় যাওয়ার জন্য সরকারের প্রতি আমরা আহবান জানাচ্ছি। যদি এ হত্যাকাণ্ডের বিচার নিয়ে কোন গড়িমসি করা হয় তাহলে আমরা রাজপথে আন্দোলনে নামতে বাধ্য হব।