কাশ্মীরে ভারতীয় বাহিনীর বর্বরতায় আর কতদিন আমরা নীরব থাকবো?

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর বন্দুকের গুলিতে নিথর হয়ে যাওয়া রক্তস্নাত এক ব্যাক্তির বুকের উপর তার নাতির বসে থাকার দৃশ্য দেখে ভারতীয় সশস্ত্র বাহিনীর তীব্র সমালোচনা করেছেন পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী মেহউইশ হায়াত।

সামাজিক গণমাধ্যমে ছবিটি ভাইরাল হয়। খবর সাউথইস্টমনিটরের।

এক টুইটে তিনি বলেন, এটাও যদি আপনাদের বিবেককে নাড়া না দেয় তাহলে কিসে নাড়া দেবে তা আমি জানি না। কিভাবে বিশ্ব নীরবে দাঁড়িয়ে থেকে ভারতীয় বাহিনীকে এমন বর্বরতা অবাধে চালিয়ে দিতে পারে? তারা কাশ্মীরের নিরপরাধ মানুষের বিরুদ্ধে আগ্রাসন চালিয়ে যাচ্ছে। আর কতদিন আমরা চোখ বন্ধ করে রাখবো। এটা বন্ধ করতে হবে। কাশ্মীরীদের জীবনেরও মূল্য আছে।

মানবতায় বিশ্বাসী অন্যদের মতো মেহউইশ হায়াতও হৃদয়বিদারক ওই তিন বছর বয়সী শিশুর ছবি দেখে আতঙ্কিত হয়ে পড়েন। শিশুটির ছবি জম্মু-কাশ্মিরে বর্বরতার অবনতি ও মানবাধিকারের নির্লজ্জ লঙ্ঘনের প্রতিচ্ছবি।

সমাজের সবচেয়ে নাজুক অংশটিই হলো শিশুরা। কাশ্মীরের তিন বছরের শিশুটি তার দাদার মৃত্যু দেখেছে যা গোটা দুনিয়ায় ভয়ের ঢেউ তোলে। আন্তর্জাতিক পর্যবেক্ষকরা কাশ্মিরকে এখন সিরিয়ার মানবিক বিপর্যয়ের সঙ্গে তুলনা করছেন। সেখান থেকেও এ ধরনের অনেক উদ্বেগজনক ছবি সামাজিক গণমাধ্যমে ভাইরাল হয়েছে।

About |

Check Also

মার্কিন নিষেধাজ্ঞা সত্বেও রাশিয়া থেকে এস-৪০০ কিনবে তুরস্ক

মার্কিন নিষেধাজ্ঞা সত্বেও রাশিয়া থেকে এস-৪০০ বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয় করা থেকে ফিরবে না …