করোনা দুর্যোগ ব্যবস্থাপনায় সরকার ব্যর্থ : মাওলানা মুহাম্মাদ ইসহাক

খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ ইসহাক বলেছেন, করোনাভাইরাসে সৃষ্ট দুর্যোগ ব্যবস্থাপনায় সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। সরকারের যথাযথ পূর্ব প্রস্তুতির অভাবে এই প্রাদুর্ভাব রোধ করা যায়নি।

শুক্রবার (২৬ জুন) সকাল ৯টায় খেলাফত মজলিস বরিশাল জেলা বিভিন্ন শাখার শূরা সদস্যদের নিয়ে এক ভার্চুয়াল তারবিয়তী মজলিসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা মুহাম্মাদ ইসহাক বলেন, সরকারের যথাযথ পূর্ব প্রস্তুতির অভাবে করোনার প্রাদুর্ভাব রোধ করা যায়নি। তাই দেশে মৃত্যুর মিছিল চলছে। এদিকে চিকিৎসা ক্ষেত্রে অব্যস্থাপনার দরুণ অসুস্থ মানুষেরা প্রয়োজনীয় চিকিৎসাসেবা পাচ্ছে না। বিনা চিকিৎসায় মারা যাচ্ছে মানুষ।

মাওলানা মুহাম্মাদ ইসহাক আরও বলেন, প্রস্তাবিত বাজেটে করোনা দুর্যোগ মোকাবেলায় যে বরাদ্দ রাখা হয়েছে তাও অপ্রতুল। এ অবস্থায় থেকে উত্তরণে জরুরীভাবে সমন্বিত ব্যবস্থা গ্রহণ করতে হবে আর দল মত নির্বিশেষে সবার সাথে পরামর্শ করে পদক্ষেপ গ্রহন করতে হবে।

খেলাফত মজলিস বরিশাল জেলা বিভিন্ন শাখার শূরা সদস্যদের নিয়ে এই ভার্চুয়াল তারবিয়তী মজলিসে বরিশাল জোনের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক আবদুল হালিম, কেন্দ্রীয নির্বাহী সদস্য এবিএম সিরাজুল মামুন, মাস্টার আবদুল মজিদ, হাফেজ মাওলানা মুজিবুর রহমান প্রমুখ।