দেশের স্বাস্থ্য ব্যবস্থার উপর মানুষের আস্থা নেই: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার অভিযোগ করেছেন যে, দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভঙ্গুর। এখানের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি মানুষের আস্থা নেই।

‘বাবুর (শফিউল বারী বাবু) এভাবে মৃত্যু- এটা আরেকটা সত্য উদ্ঘাটন করেছে যে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভঙ্গুর। বাবুর অসুস্থতা ও তার চলে যাওয়া এটাই প্রমাণ করে যে এখানের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি মানুষের আস্থা নেই,’ বলেন তিনি।

রাজধানীর নিউ ইস্কাটনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সদ্য প্রয়াত সভাপতি শফিউল বারীর বাবুর বাসায় পরিবারের সদস্যদের সমবেদনা জানানোর পর সাংবাদিকদের কাছে ফখরুল ইসলাম এসব কথা বলেন। মঙ্গলবার মারা যান বাবু।

ফখরুল বলেন, সমস্ত ব্যবস্থাটা ইটসেলফ রোগীদের জন্য একটা সমস্যা হয়ে দাঁড়ায়। এখানে জনগণ সঠিক চিকিৎসা এবং ডায়াগনোসিস রিপোর্ট পায় না।

‘অনেকে অভিযোগ করেন যে, বাংলাদেশের মানুষেরা বাইরে চিকিৎসা করতে যায় কেন? মানুষ বিদেশে চিকিৎসা নিতে বাধ্য হয় কারণ মানুষ সঠিক ডায়াগনোসিস রিপোর্টও পায় না,’ বলেন তিনি।

বাবুকে মেধাবী নেতা উল্লেখ করে ফখরুল বলেন, ‘বাবুর মতো একজন জনপ্রিয়, সচেতন রাজনৈতিক নেতা এভাবে চলে যাবে, এটা আমরা কল্পনাই করতে পারিনি। বড় নেতা হওয়ার সব কোয়ালিটিই তার ছিল।’

সূত্র:ইউএনবি