ঈদের নামাজের পর আল আকসা থেকে ৬ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরাইল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নাহিয়ান হাসান


পবিত্র মসজিদুল আকসায় ঈদের নামাজ পড়তে আসা ৬ ফিলিস্তিনি নাগরিককে গ্রেফতার করে নিয়ে গেছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনী।

শুক্রবার (৩১ জুলাই) ঈদুল আজহার নামাজ শেষে ফিলিস্তিনের আল আকসা প্রাঙ্গণে এই ঘটনা ঘটে।

ডাব্লিউএএফএর তথ্যমতে, ফিলিস্তিনিরা ঈদুল আজহা উপলক্ষে ঈদের নামাজে অংশগ্রহণের উদ্দেশ্যে মসজিদুল আকসায় গমন করে।

ঈদের নামাজের খুতবায় জেরুসালেমের গ্র‍্যান্ড মুফতী শাইখ মুহাম্মাদ হুসাইন বলেন, মসজিদুল আকসা এবং এর প্রাঙ্গণ একান্তই মুসলমানদের। কোনো সন্ত্রাসী ও দখলদারদের সাথে এটিকে ভাগাভাগি করে নেওয়ার কোনো মানে হয় না। বৈদেশিক অবৈধ দখল থেকে এই পবিত্র ভূমি ও মসজিদকে রক্ষায় আমাদের একতাবদ্ধ হওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই।

এই বক্তব্য শুনে উগ্র ইহুদিবাদী সন্ত্রাসীদের টেম্পল মাউন্ট নামী একটি দল ক্ষেপে যায় এবং মসজিদ প্রাঙ্গণে ফিলিস্তিনিদেরকে হেনস্তা করার জন্য তারা তাদের উগ্র ইহুদি সন্ত্রাসীদেরকে তিশাবা’ফ দিবসের (ইহুদিদের একটি দিবস) পবিত্রতা রক্ষার নাম করে আরো ক্ষেপিয়ে তুলে।

পরবর্তীতে মসজিদ প্রাঙ্গণে উগ্র ইহুদিবাদী সন্ত্রাসীদের জঘন্য কর্মকাণ্ড বন্ধ করতে ফিলিস্তিনিরা প্রতিবাদ জানাতে থাকলে সন্ত্রাসীদের বাঁচাতে সামনে এগিয়ে আসে অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা।

সেনাদের ছত্রছায়ায় সেই সন্ত্রাসীরা ফিলিস্তিনিদের লাঞ্চিত করতে থাকে। ফিলিস্তিনিদের প্রতিবাদ জোরালো হতে থাকলে এক পর্যায়ে দখলদার সেনারা ৬ জন ফিলিস্তিনিকে গ্রেফতার করে নিয়ে যায়।

সূত্র: ডাব্লিউএএফএ

শেয়ার করুণ
  •