রাষ্ট্রায়ত্ত সকল পাটকল বন্ধের সিদ্ধান্ত অমানবিক: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

সরকার রাষ্ট্রায়ত্ত পঁচিশটি পাটকল বন্ধ করে দেওয়ার যে সিদ্ধান্ত গ্রহন করেছে, তাকে অমানবিক ও রাস্ট্রীয় দৈন্যতার স্পষ্ট নজীর বলে মন্তব্য করেছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা সারওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার।

নেতৃদ্বয় বলেন, পঁচিশটি পাটকল বন্ধ করার দ্বারা পঁচিশ হাজার আটশো ছিয়াশি জন শ্রমিক চাকরি হারাবে, যা জনজীবনে এক গভীর সংকট তৈরি করবে। অব্যাহত লোকসান এর কারন দেখিয়ে এমন ঐতিহ্যবাহী একটা সেক্টরকে বিলুপ্ত করা সরকারি দৈন্যতার লজ্জাজনক নজীর।

সোমবার (২৯ জুন) সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, লোকসানের মূল কারন দূর্নীতি, স্বেচ্ছাচারিতা ও রাষ্ট্রীয় পরিকল্পনার অসারতা। সেসব বিষয়ে সরকার সদিচ্ছা না দেখিয়ে পুঁজিবাদী ক্রীড়নকদের স্বার্থ রক্ষায় এমন জাতীয় স্বার্থ পরিপন্থী সিদ্ধান্ত গ্রহণ করেছে যা আমারা মেনে নিতে পারি না।

তারা আরো বলেন, করোনাকালীন এই সংকটের সময় যেখানে সরকার গরীব, দুঃখী ও মেহনতী মানুষের পাশে দাঁড়ানোর কথা সেখানে শ্রমিক ছাঁটাইয়ের মাধ্যমে চূড়ান্ত লজ্জাজনক ব্যর্থতার পরিচয় দিয়েছে। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে এই সরকারের কাছে জনগণের চাহিদা এবং সুযোগ-সুবিধার কোন মূল্য নেই। নেজামে ইসলাম পার্টির পক্ষ থেকে অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানানো হয়।