পাকিস্তানে করোনা পরিস্থিতির উন্নতি; তুলে নেয়া হচ্ছে লকডাউন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নাহিয়ান হাসান

পাকিস্তানে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি ঘটছে। সোমবার (১০ আগস্ট) দুপুর পর্যন্ত দেশটিতে ২ লক্ষ ৮৪ হাজার ৬৬০ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে ওয়াল্ডওমেটার এর তথ্যে জানানো হয়েছে। এরমধ্যে ২লক্ষ ৬০ হাজার ৭৬৪ জন কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ কাটিয়ে উঠেছেন এবং ৬হাজার ৯৭ জন মৃত্যুবরণ করেছে।

সোমবার (১০ আগস্ট) সর্বশেষ,আরো ৫৩৯ জন আক্রান এবং ১৫ জনের মৃত্যু হয়েছে।

পাকিস্তানে করোনার ভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় ইতিমধ্যেই পাকিস্তান সরকার বিভিন্ন সেক্টর থেকে লকডাউনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে।

গত বছরের শেষদিকে চীনের উহান প্রদেশে উৎপত্তি হওয়া বৈশ্বিক মহামারী ভাইরাস কোভিড-১৯ বিশ্বের চেহারা পাল্টে দিয়েছে। মানুষ এর প্রাদুর্ভাব থেকে নিজেকে বাঁচাতে মাস্ক পরিধান করে সামাজিক দুরত্ব বজায় রেখে চলছে।

পাকিস্তানে চলতি বছরের ফেব্রুয়ারির শেষদিকে সর্বপ্রথম কোভিড-১৯ সংক্রমণের বিষয়টি সামনে আসে। মার্চে এই ভাইরাসের বিস্তার ফেব্রুয়ারির তুলনায় কম ছিল। এমনকি এপ্রিল মাসে তা আরো ত্বরান্বিত হতে শুরু করে!

শুরুতে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও মে ও জুন মাসে পাকিস্তানের চিত্র পুরোপুরি পাল্টে যায়। পুরো দেশ থেকে প্রতিদিন ৬ হাজারেরও বেশি লোক ভাইরাসে আক্রান্ত হওয়ার এবং শতাধিক লোক মৃত্যুবরণ করার খবর আসতে থাকে। তবে জুলাই মাসে ভাইরাসে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা হ্রাস পেতে থাকে এবং চলতি মাসে পরিস্থিতির আরো উন্নতি হয়।

সূত্র:রোজ নামায়ে আ’জ

About |

Check Also

বিনামূল্যে করোনা ভ্যাকসিন বিতরণ করবে পাকিস্তান সরকার

করোনাভাইরাস মোকাবেলার জন্য ভ্যাকসিন কিনবে এবং বিনামূল্যে তা জনগণের মাঝে বিতরণ করবে পাকিস্তানের সরকার ইমরান …