কি‌শোরগঞ্জে ত্রাণের চালসহ ‌জেলা প‌রিষ‌দের সদস্য গ্রেফতার

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম । নিজস্ব প্রতিনিধি


কি‌শোরগ‌ঞ্জের ক‌টিয়াদী‌তে দ‌রিদ্র‌দের ম‌ধ্যে বিতর‌ণের জন্য বরাদ্দ ত্রাণের চাল আত্মসা‌তের অ‌ভি‌যো‌গে কি‌শোরগঞ্জ জেলা প‌রিষ‌দের সদস্য মো. কামরুজ্জামান‌কে গ্রেফতার ক‌রে‌ছে পু‌লিশ। ক‌টিয়াদী ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জ‌লিল ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রে‌ছেন।

শুক্রবার (১৭ এপ্রিল) বিকেলে কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের ফুলবাড়িয়া থেকে গ্রেফতার আটক করা হয়।

কামরুজ্জামান কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়ন ফুলবাড়িয়া গ্রামের মৃত ইদ্রিস মিয়ার ছেলে। তি‌নি তেজগাঁও কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি।

জানা গে‌ছে, ‌কি‌শোরগঞ্জ জেলা পরিষদের উ‌দ্যো‌গে সরকারের (এডিপি) তহ‌বিল থেকে ক‌টিয়াদী উপ‌জেলায় করোনা সংকটে থাকা অসহায় ও কর্মহীন ৪৫০ জন পরিবারের জন্য ত্রাণ বরাদ্দ দেয়া হয়। প্রতিজনের জন্য ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২টি সাবান ও ২টি মাস্ক বরাদ্দ ছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অথবা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) উপস্থিতে ত্রাণ বিতরণ করার কথা। কিন্তু জেলা প‌রিষ‌দের সদস্য কামরুজ্জামান তাদের কাউকে না জানিয়ে প্রতি প্যাকেটে ৫ থে‌কে ৬ কে‌জি ক‌রে ২০০ জ‌নের মা‌ঝে বিতরণ ক‌রে বা‌কি চাল আত্মসাৎ ক‌রেন।

খবর পেয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. আকতারুন নেছার নেতৃ‌ত্বে অভিযান চালায় পু‌লিশ। তখন ২৬টি প্যাকেটে চালের পরিমাণ সঠিক পে‌লেও ১৮৭টি প্যাকেটে চা‌লের প‌মিাণ কম পান। পরে ১৮৭টি প্যাকেটের চাল জব্দ করে পুলিশ। তখন তাকে গ্রেফতার করা হয়।