সরকারের সকলকেই ত্রাণ দিচ্ছে, এমন ব্যবস্থা আশপাশের কোন দেশে করা হয়নি: তথ্যমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম । নিজস্ব প্রতিনিধি


তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, সরকার প্রতিটি দুস্থ মানুষের কাছে ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার জন্য বদ্ধপরিকর। শুধুমাত্র সরকারের ত্রাণ মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নয়; সরকারের পক্ষ থেকে পুলিশ বাহিনী, জেলা প্রশাসন এবং সিটি করপোরেশনগুলো মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, ত্রাণের জন্য হটলাইন রয়েছে। সেখানে কেউ ফোন করলে তাকেও ত্রাণ পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এমন ব্যবস্থা আশপাশের কোন দেশে করা হয়েছে, আমি অন্তত জানি না।

আজ শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে দেয়া বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি বলেন, এই যখন ব্যবস্থা করা হয়েছে তখন প্রতিদিন বিএনপির পক্ষ থেকে সমালোচনা করা হয়। আর কয়েকটি ফটোসেশন করা হয়।

ত্রাণের পণ্য নিয়ে বিভিন্ন জায়গায় যে দুর্নীতির কথা চলে এসেছে, বাংলাদেশের ৭০ হাজারের বেশি স্থানীয় সরকারের প্রতিনিধি আছে, সেখানে কিছু লোক এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। একটি ঘটনাও আমাদের কাম্য নয়। প্রধানমন্ত্রী কঠোর হস্তে (এসব) দমন করার জন্য ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন।

যেখানে এ ধরনের অনিয়ম পাওয়া যাচ্ছে সেখানেই সরকারের প্রশাসন কঠোর হস্তে এটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে জানিয়ে মন্ত্রী বলেন, এখানে কে কোন দলের সেটি সরকার দেখছে না। ঘটনাগুলো উদঘাটন করছে সরকারি প্রশাসন ও পুলিশ বাহিনী। তাদের মাধ্যমে এই বিষয়গুলো জনসমক্ষে আসছে। অর্থাৎ সরকার এ ধরনের অনিয়মগুলো বন্ধ করার জন্য বদ্ধপরিকর।