এবার সিংড়ায় ইউপি চেয়ারম্যানের মামা আটক; জব্দ ১৭০ বস্তা চাল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম । নিজস্ব প্রতিনিধি


নাটোরের সিংড়া উপজেলার ইটালি ইউনিয়নের সাতপুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের পরিত্যক্ত একটি ছাত্রাবাস থেকে খোলা বাজারে বিক্রির ১৭০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এসময় ইটালি ইউপি চেয়ারম্যানের মামা চালের ডিলার মো. আসাদুজ্জামানকে (৫৫) আটক করেছে পুলিশ।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে অভিযান চালিয়ে এসব চালগুলো উদ্ধারসহ তাকে আটক করা হয়।

আটক ডিলার আসাদুজ্জামান উপজেলার সাতপুকুরিয়া গ্রামের মৃত আছের আলীর ছেলে। তিনি ইটালি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলামের মামা বলে জানা গেছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরে আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন ইটালি ইউনিয়নের সাতপুকুড়িয়া উচ্চ বিদ্যালয়ের একটি পরিত্যক্ত ছাত্রাবাসে খোলা বাজারে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য বরাদ্দকৃত চাল মজুদ করা হয়েছে।

দুপুরের দিকে সেখানে অভিযান চালিয়ে ১৭০ বস্তা চাল জব্দ করা হয়। চালগুলো খোলাবাজারে ১০ টাকা কেজি করে বিক্রির জন্য উত্তোলন করা হয়েছিল। কিন্তু তিনি খাদ্যবান্ধব কর্মসূচি স্থগিতের পর এসব চাল বিক্রি না করে আত্মসাতের পরিকল্পনা করছিলেন। এমনকি চালগুলোর ব্যাপারে প্রশাসনকে অবহিতও করেননি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।