‘বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণে দুর্নীতির অভিযোগ উঠছে, তদন্তে দেখা যাচ্ছে এরকম কিছুই ঘটেনি’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম । নিজস্ব প্রতিনিধি


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিভিন্ন স্থানে ত্রাণ সংক্রান্ত দুর্নীতির অভিযোগ উঠছে। তদন্তে গিয়ে দেখা যাচ্ছে এরকম কিছুই ঘটেনি। কাজেই দুর্যোগের সময় কেউ কারও পেছনে লেগে থাকবে এটা ঠিক না।

এসময় তিনি সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে ঢাকা বিভাগের ৯টি জেলার জনপ্রতিনিধি এবং কর্মকর্তাদের সঙ্গে দেশের বর্তমান করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস এমন এক আতঙ্ক, যা সারা বিশ্বে আগে দেখা যায়নি। কিন্তু এই ভাইরাসের কারণে সারা বিশ্ব যেন একটা বিন্দুতে চলে এসেছে।’

তিনি বলেন, জীবন চালানোর জন্য কাজ করতে হবে, বসে থাকলে চলবে না। তবে ব্যক্তিগত সুরক্ষা নিয়ে কাজ করবেন।

তিনি আরও বলেন, কৃষি উৎপাদনের দিকে মনোযোগ দিন। কৃষি কাজ খোলা মাঠে হয়। করোনার ঝুঁকি কম। যারা দিনমজুর তারা যান চলাচল শুরু হলে গ্রামে যাবেন, ধান কাটবেন। ফসল উৎপাদনের দিকে মনোযোগ দিতে হবে। তবে জনসমাগম যাতে না হয়। খোলা মাঠে বড় জায়গায় যাতে হাট বসে। মাস্ক পরে যাবেন, বেচাকেনা করে চলে আসবেন। গরম পানি খাবেন, মৌসুমি ফলগুলো খাবেন।

এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে যোগ দেন ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর ও গোপালগঞ্জ জেলার কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।