ফেরিঘাটে মুত্যুর ঘটনায় দায়ী ‘ভিআইপি’ এবার হলেন নৌ-পরিবহন অধিদপ্তরের ডিজি!

মাদারীপুরের কাঁঠালবা‌ড়ি ফেরিঘাটে ‘ভিআইপি’র জন্য আটকে থাকা ফেরিতে এক কিশারোর মুত্যুর ঘটনায় দায়ী যুগ্মস‌চিব আবদুস সবুর মন্ডলকে নৌ-পরিবহন অধিদপ্তরে নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেওয়া হয়েছে। পূর্বে তিনি সরকারি আবাসন পরিদপ্তরের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আজ বৃহস্পতিবার (০৯ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় এই নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে।

এদিকে, নৌ-পরিবহন অধিদপ্তরের বর্তমান ডিজি কমডোর সৈয়দ আরিফুল ইসলামের চাকরির মেয়াদ আগস্টে শেষ হবে। তাকে নৌবাহিনীতে ফিরিয়ে নেওয়া হবে।

অপর এক আদেশে সরকারি আবাসন পরিদপ্তরের নতুন পরিচালক নিয়োগ পেয়েছেন জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের যুগ্মসচিব মো. জিল্লুর রহমান চৌধুরী।

একই আদেশে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের ট্রাফিক ইঞ্জিনিয়ার (যুগ্মসচিব) মো. আনিসুর রহমানকে মংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য করা হয়েছে। আর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পরিচালক এ কে এম মাসুদুর রহমানকে জরিপ অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের আগস্টে কাঁঠালবা‌ড়ি ফে‌রিঘাটে দেরিতে ফেরি ছাড়ার কারণে অ্যাম্বুলেন্সে তিতাস ঘোষ নামের এক কিশোরের মৃত্যু হয়। ওই ঘটনায় যুগ্মস‌চিব আবদুস সবুর মন্ডলকে দায়ী করে তদন্ত প্রতিবেদন দাখিল করেছিল নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিকের নেতৃত্বে তদন্ত ক‌মি‌টি।

About |

Check Also

পুলিশ হেফাজতে মৃত্যু: রায়হানের লাশ পুনঃতদন্তে ৩ সদস্যের মেডিকেল বোর্ড

সিলেটে পুলিশি নির্যাতনে নিহত যুবক রায়হানের মৃতদেহ পুনরায় ময়নাতদন্তের জন্য তিন সদস্যের মেডিকেল বোর্ড গঠন …