এমপি পাপলুর সঙ্গে লেনদেনে জড়িত কুয়েতি মেজর জেনারেল বরখাস্ত

বাংলাদেশি এমপি কাজী শহীদ ইসলাম পাপুলর সঙ্গে অবৈধ লেনদেনে জড়িত থাকায় এক উচ্চপদস্ত কর্মকর্তাকে বহিষ্কার করেছে কুয়েত।

মঙ্গলবার আরব টাইমস জানায়, পাপলুকে আর্থিক লেনদেনে সহায়তা দেয়া এবং ঘুষ গ্রহণে জড়িত থাকার দায়ে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারি আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল-জারাহকে বরখাস্ত করা হয়েছে।

আরব দেশটির উপপ্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী আনাস আল সালেহ এ সংক্রান্ত আদেশ জারি করেন। এমপি পাপুলর বিরুদ্ধে অভিযোগ তদন্তের পর ওই মেজর জেনারেলের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিয়েছে কুয়েতি কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, কুয়েতে মানবপাচার ও অর্থ আত্মসাতের দায়ে ৬ জুন সংসদ সদস্য পাপুলকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। এরপর ২৪ জুন পর্যন্ত ২১ দিনের রিমান্ড শেষে তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। পাপলুকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে তাকে সহায়তাকারী দুই কুয়েতি এমপির নাম।

ওই দুই আইনপ্রণেতাকে জিজ্ঞাসাবাদের জন্য পার্লামেন্ট সদস্য হিসেবে তাদের দায়মুক্তি প্রত্যাহারের জন্য দাবি জানাবেন কুয়েতের সরকার পক্ষের আইনজীবী।

এ ছাড়া দেশটির সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রী এবং অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা মারিয়াম আল আকিল, মানবপাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জনসম্পদ বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে তিন মাসের জন্য সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন।

About |

Check Also

প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক দিয়ে চলছে বাংলাদেশ: প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে …