Breaking News

কাশ্মীরে দাদার লাশের উপর বসে কাঁদছে ৩ বছরের শিশু

কাশ্মীরের সোপোরে স্বাধীনতাকামী যোদ্ধাদের সাথে দখলদার ভারতীয় আধাসামরিক বাহিনীর সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গোলাগুলির সময় এক হেড কনস্টেবল নিহত ও অন্য দুই আহত-সহ মারা যান একজন সাধারণ নাগরিক। আর সেই মৃত দাদার রক্তমাখা দেহের উপর বসে অসহায়ভাবে কাঁদছে তিন বছরের শিশু।

বুধবার (১ জুলাই) সকাল থেকে এই ছবি-ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ওই অসহায় শিশুটির ছবি দেখে চলছে তীব্র প্রতিক্রিয়া। চোখের সামনে গুলি চলার ঘটনা দেখে ভয়ে সিঁটিয়ে থাকা ওই বাচ্চাটিকে উদ্ধার করেছে
ভারতীয় পুলিশ।

জানা যায়, কাশ্মীরে গতকাল খুঁজ পাওয়ার পর দুই স্বাধীনতাকামীকে হত্যা করে ভারতীয় পুলিশ। সেই ঘটনার জবাব দিতে বুধবার সকালে উপত্যকাটির সোপোরে ভারতীয় সিআরপিএফ সেনাদের উপর হামলা চালায় স্বাধীনতাকামী যোদ্ধারা। চলতে থাকে দুপক্ষের গোলাগুলি। সেই ঘটনায় ভারতীয় এক সেনার মৃত্যু হয়েছে। ওই রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় ওই বাচ্চাটির দাদার মৃত্যু হয়। ভারতীয় বাহিনী ও স্বাধীনতাকামী যোদ্ধাদের গুলি বিনিময়ের মধ্যে সাধারণ নাগরিকের অসহায়তা ফুটে ওঠে তিন বছরের বাচ্চাটির চোখে।

সকালে গাড়ি করে দাদার সঙ্গে শ্রীনগর থেকে হান্ডওয়ারা যাচ্ছিল বাচ্চাটি। ভারতীয় বাহিনীর গুলির ঝাঁকের মধ্যে পড়ে যায় গাড়িটি। তাতেই ঝাঁঝরা হয়ে যায় ওই বাচ্চাটির দাদুর দেহ। পরে বাচ্চাটিকে উদ্ধার করে ভারতীয় পুলিশ।

সেই উদ্ধারের ছবি কাশ্মীর জোন ‍পুলিশের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করা হয়েছে কয়েক ঘণ্টা আগে। সেখানকার পুলিশের এক অফিসার জানিয়েছেন, উদ্ধারের সময় ভয়ে কাঁপছিল বাচ্চাটি। সংবাদ সংস্থার ভিডিওতে দেখা যাচ্ছে, পুলিশের গাড়ি করে যাওয়ার সময়ও অঝোর ধারায় কেঁদে চলেছে বাচ্চাটি।

সূত্র: আনন্দবাজার

About |

Check Also

করোনার সংক্রমণ কমলে মুসলিম বিরোধী সিএএ কার্যকরের ঘোষণা হিন্দুত্ববাদী নাড্ডার

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ কমে গেলে মুসলিম বিরোধী ‘সংশোধিত নাগরিকত্ব আইন’ (সিএএ) কার্যকর করা …