খেলাফত মজলিসের চট্টগ্রাম মহানগর সাবেক সভাপতি এডভোকেট আহমদ ছগীর এর দাফন সম্পন্ন

মাহবুবুল মান্নান

খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগরীর সাবেক সভাপতি ও চট্টগ্রাম বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট আহমদ ছগীর ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার(২৩জুন) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম মহানগরীর মেহেদীবাস্থ নিজ বাসায় বার্ধক্যজনিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তিকাল করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে,এক মেয়েসহ বহু গুনগ্রাহী রেখে যান।

গতকাল বাদ যোহর মেহেদীবাগ কেন্দ্রীয় মসজিদে প্রথম জানাজা শেষে গ্রামের বাড়ী পটিয়া নাঈখাইন নিয়ে যাওয়া হয়। এবং সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়।

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী তাঁর বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে বলেন, এডভোকেট আহমদ সগীর রহ. ইসলাম ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সকল আন্দোলন সংগ্রাম অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি রাজনৈতিক জীবনে খতীবে আজম আল্লামা সিদ্দিক রহ. সাথে এডভোকেট মরহুম ফিরোজ আহমদ চৌধুরীসহ নেজামে ইসলাম পার্টির দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে হযরত হাফেজ্জী হুজুরের খেলাফত আন্দোলন এবং শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. নেতৃত্বে খেলাফত মজলিস প্রতিষ্ঠা হলে তাতে যোগদান করেন। তিনি ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম জেলা সেক্রেটারী ছিলেন।

এডভোকেট আহমেদ ছগিরর ইন্তেকালে আমরা একজন সৎ ন্যায়পরায়ন ভালো অভিভাবককে হারালাম। আল্লাহ পাক তা্ঁকে ক্ষমা করে দিন এবং জান্নাতের উচু মাকাম দান করুন আমিন।

উল্লেখ,তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আইনজীবি ফোরামের আহবায়কসহ বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।