নেত্রকোনার মোহনগঞ্জে আল্লামা শফী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা

ইনসাফ | সোহেল আহম্মেদ


নেত্রকোনার মোহনগঞ্জে আল্লামা শাহ্ আহমদ শফী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বাদ যোহর থেকে মাগরিবের পূর্ব পর্যন্ত ছাত্র জমিয়ত বাংলাদেশের মোহনগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মাদরাসা দারুল কুরআনের হলরুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে আল্লামা শাহ্ আহমদ শফী রহ. এর পাশাপাশি আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী রহ., শায়খে ইমামবাড়ী আব্দুল মুমিন রহ. বরুনার পীর শেখ খলীলুর রহমান রহ. ও আনোওয়ার শাহ রহ. এর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা সভায় বক্তারা আল্লামা শাহ্ আহমদ শফী রহ. এর ইলম, আমল, আধ্যাতিকতা ও সমাজসেবা সহ অন্যান্য ক্ষেত্রে বর্ণাঢ্য কর্মময় জীবনের বিস্তারিত আলোচনা পেশ করেন।

তারা বলেন, একে একে দেশের শীর্ষ স্থানীয় উলামায়ে কেরাম বিদায় নেওয়ায় আমরা অভিভাবকহীন হয়ে যাচ্ছি। আল্লামা শফী রহ. সহ আরো যারা দুনিয়া থেকে বিদায় নিয়েছেন তাদের শূন্য স্থানটুকু পূরণ করা কখনো সম্ভব নয়। তারা তাদের ভালো কর্মের মাধ্যমে যুগযুগ ধরে বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে। আমরাও যদি তাদের পদাংক অনুসরণ করে তাদের মতো কর্মময় জীবন গঠন করতে পারি তাহলে আমরাও পৃথিবীতে স্মরণীয় হয়ে থাকবো।

মোহনগঞ্জ উপজেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা তোফায়েল আহমদের সভাপতিত্বে এবং সেক্রেটারি ক্বারী জিহাদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতী তাহের কাসেমী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা জমিয়তের সেক্রেটারি মাওলানা মফিজুর রহমান, যুব জমিয়তের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী ও আটপাড়া উপজেলা জমিয়তে উলামায়ে ইসলামের সেক্রেটারি মাওলানা আব্দুল্লাহ্ আল মাহদী।

এছাড়াও উপস্থিত ছিলেন মুফতী মাজহারুল হক কাসেমী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মাসুম আহমদ, ক্বারী আঃ রশিদ, মুফতী আব্দুল আউয়াল, মুফতী সাইফুল ইসলাম, মাওলানা ইকবাল হুসাইন, মুফতী আশরাফুল হক, মাওলানা আল- আমীন, ক্বারী গোলাম হুসাইন, হাফেজ গোলাম কিবরিয়া, হাফেজ জাকির হুসাইন পাবেল প্রমুখ।