ঘুষ, দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগে আক্কেলপুর থানার ওসি প্রত্যাহার

ঘুষ, দুর্নীতি ও অনিয়মের অভিযোগে জয়পুরহাটের আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার (০৩ জুলাই) সন্ধ্যায় তাকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মুহাম্মাদ সালাম কবির রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা পুলিশের একটি সূত্র জানায়, আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়ন পরিষদের সদস্য সিরাজুল ইসলাম অনিয়ম ও ঘুষ দাবি অভিযোগ এনে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দেন। এছাড়াও অনেকেই ওসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও সাধারন মানুষকে হয়রানীর কথা মৌখিকভাবে পুলিশ সুপারকে অবহিত করেন।

ওসির বিরুদ্ধে ওঠা এসব অনিয়ম ও সাধারন অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেন পুলিশ সুপার। তিন সদস্য তদন্ত কমিটির প্রধান হলেন অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেন। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় শুক্রবার সন্ধ্যায় ওসিকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়।

পুলিশ সুপার মুহাম্মাদ সালাম কবির বলেন, পুলিশ সদস্যদের কোনো অনিয়ম সহ্য করা হবে না। অনিয়ম ও সাধারন মানুষকে হয়রানী সহ বিভিন্ন অভিযোগে আক্কেলপুর থানা ওসি আবু ওবায়েদকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।