ইসরাইলকে রুখে দিতে মুসলিমরা ঐক্যবদ্ধ লড়াই করবে: মাহাথির

মালেয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদ বলেছেন, ইহুদিবাদী ইসরাইল মানবতার শত্রু, মুসলিমদের শত্রু। তারা ফিলিস্তিনিদের নির্বিচারে গুলি করে হত্যা করছে মুসলিমদের বাকি ভূমিটুকুও জবর-দখলের জন্য। এমতাবস্তায় ইহুদিদের বর্বরতা থেকে ফিলিস্তিনিদের বাঁচাতে মধ্যপ্রাচ্যে ঐক্য প্রতিষ্ঠা করা জরুরি। তাই নিজেদের মধ্যে দ্বন্দ্ব-সংঘাত বন্ধ করে ফিলিস্তিনিদের জমি দখল করে অবৈধভাবে প্রতিষ্ঠিত ইসরাইলের বিরুদ্ধে মুসলিমদের ঐক্যবদ্ধভাবে লড়াই করার সময় এসেছে।

সম্প্রতি লেবাননের একটি টিভিকে সম্প্রতি দেওয়া সাক্ষাৎকারে ইসলামি বিশ্বের এ শীর্ষ নেতা এ কথা বলেন। খবর জেরুজালেম পোস্টের। ইসরাইলের সন্ত্রাসী কর্মকাণ্ড ও দখলদারিত্বের বিরুদ্ধে তিনি বরাবরই কড়া ভাষায় হুঁশিয়ারী
করে আসছেন।

২০১৯ সালে সেপ্টেম্বরে ক্ষমতায় থাকা অবস্থায় তিনি কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ওয়ার্ল্ড লিডার ফোরামের আলোচনা সভায়ও একইভাবে ইসরাইলের সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর ভাষায় বক্তব্য রাখেন।

মাহাথির বলেন, মধ্যপ্রাচ্যে মুসলিম দেশগুলোর মধ্যে সংঘাত জিইয়ে রেখেছে আমেরিকা, যাতে তার ঘনিষ্ঠ মিত্র ইসরাইলের দখলদারিত্বে তারা নাক না গলানোর ফুরসত পায়। গোটা ইসরাইল রাষ্ট্রটিই প্রতিষ্ঠিত হয়েছে ফিলিস্তিনিদের ভূমি জবর-দখল করে।

মাহাথির আরও বলেন, সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে ইহুদি সন্ত্রাবাদের বিরুদ্ধে লড়বার। তা না হলে বিশ্ব মানচিত্র থেকে মুসলিম দেশ ফিলিস্তিন একেবারেই হারিয়ে যাবে।