খিলগাঁওয়ে মসজিদ-কবরস্থানের রাস্তা দখলমুক্তির দাবিতে মানববন্ধন

রাজধানীর খিলগাঁওয়ের নন্দীপাড়ার মসজিদ ও কবস্থানের জমি দখল করে অবৈধভাবে পেট্রলপাম্প সম্প্রসারণ করায় জনসাধারণের একমাত্র চলাচলের রাস্তায় সংকট তৈরি হয়েছে।

শনিবার (০৪ জুলাই) উক্ত বিষয়টি সুরাহার দাবি জানিয়ে বনশ্রী পূর্বাঞ্চল আবাসিক এলাকার বাসিন্দারা মানববন্ধন করেছেন। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্রমন্ত্রীসহ ঢাকা-৯ আসনের সংসদ সদস্যের বরাবর স্মারকলিপি দিয়েছেন।

রামপুরা-আমুলিয়া প্রধান সড়ক থেকে বনশ্রী আবাসিক এলাকার পূর্বপার্শ্বের কোয়ালিটি স’মিলের দক্ষিণ পাশ দিয়ে পূর্ব দিকে মসজিদ ও করবস্থান হয়ে ত্রিমোহনীর দিকে যাওয়ার রাস্তাটি কবরস্থান রোড নামে পরিচিত।

কবরস্থান পর্যন্ত রাস্তাটিতে ট্রাক, ভ্যান, রিকশা ও অন্যান্য যানবাহন চলাচল করে বিধায় লাশসহ বিভিন্ন মালামাল আনা-নেয়ায় এই রাস্তাটি গুরুত্বপূর্ণ।

জানা গেছে, জমির একাংশের মালিক হাবিল উদ্দিনের পক্ষে তার ছেলে মাসুদ আহমেদ (ওরফে ঠুন্ডা মুকুল) খিলগাঁও থানায় তার দখলকৃত সম্পত্তি থেকে ৮ ফুট রাস্তা ছেড়ে দিতে লিখিত অঙ্গীকার করেছিলেন। কিন্তু পরে তিনি অস্বীকার করেন। তার দখলকৃত সম্পত্তি (সিএস খতিয়ান-৬৫৬) থেকে ওয়াদাকৃত ৮ ফুট জায়গাতো ছাড়েননি বরং পার্শ্ববর্তী (সিএস খতিয়ান-৬৫৫) জমির রাস্তার জন্য ব্যবহৃত পুরো জায়গাটি দখল করে নেন। এভাবে জনসাধারণের চলাচলের রাস্তা দখল করে অবৈধভাবে পেট্রলপাম্প স্থাপন করেন।

এলাকাবাসী এ বিষয়ে খিলগাঁও থানায় লিখিত অভিযোগ দিতে গেলেও অভিযোগ নিতে অস্বীকার করা হয়। মাসুদ আহমেদ এলাকার ১০-১২টি প্লট জোর করে দখল করে স্থাপনা নির্মাণ করে মাদক ব্যবসা পরিচালনা করছেন মর্মে থানায় পৃথক জিডিও নথিভুক্ত হয়েছে।

শেয়ার করুণ
  •