ড. এমাজউদ্দিন ছিলেন দেশপ্রেমিক শক্তির অভিভাবক: ডাঃ ইরান

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ ছিলেন জাতীয়তাবাদী ও ধর্মীয় মুল্যবোধে বিশ্বাসী দেশপ্রেমিক শক্তির অভিভাবক। তার মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা পূরণ হওয়ার নয়। বর্তমান ক্রান্তিকালে তার শূন্যতা জাতি অনুভব করবে। মানবতার মুক্তি, গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টি ও আধিপত্যবাদী শক্তির বিরুদ্ধে তার কলম ও চিন্তা জাতিকে পথ দেখিয়েছে।

রোববার (১৯ জুলাই) দুপুরে দলীয় কার্যালয়ে অধ্যাপক ড. এমাজউদ্দিনের স্মরনসভা ও দুআ-মাহফিলে সভাপতির বক্তব্যে এসব বলেন।

তিনি বলেন, ড. এমাজউদ্দিন গণমানুষের অধিকার, গনতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা ও রাষ্ট্রীয় অখন্ডতা সুরক্ষায় বিশ্বাস করতেন। দেশের মহাসংকটময় দুর্দিনে তাকে হারিয়ে আমরা বাকরুদ্ধ। জাতির ক্রান্তিকালে তিনি জাতির বিবেক হিসেবে কাজ করতেন।

তিনি আরও বলেন, ক‌রোনাভাইরাস প‌রি‌স্থি‌তি‌তে দে‌শের স্বাস্থ্যখা‌তের চরম অব্যবস্থাপনা, লুটপাট ও নগ্ন দলীয়করণের চিত্র ফু‌টে উঠে‌ছে। জনগ‌নের ভো‌টে নির্বা‌চিত না হওয়ায় সরকার দুর্নী‌তি ও লুটপাট বন্ধ কর‌তে পার‌ছে না। জনগ‌নের চি‌কিৎসার আগে স্বাস্থ্যখা‌তের সু‌চি‌কিৎসা জরুরী। তাই সরকারের লাগামহীন দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, ঢাকা উত্তর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলী, ঢাকা দক্ষিন লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ।

Previous post চলনবিলে বন্যার পানিতে ভেসে গেছে ৪ শতাধিক পুকুরের মাছ
Next post কাদের ছত্রছায়ায় সাহেদ-সাবরিনারা বেড়ে উঠেছে, তার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী