সিলেটে চিকিৎসক দম্পতির সংস্পর্শে আসা ৪ জনের করোনা শনাক্ত

সিলেট নগরের সুবিদবাজারের সেই মার্লিন টাওয়ারে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক দম্পতির সংস্পর্শে আসা চারজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে একজন শিশু ও দুইজন কিশোর রয়েছে।

মঙ্গলবার (৫ মে) সকালে স্বাস্থ্য অধিদফতরে সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৭ এপ্রিল ওই চিকিৎসক দম্পতির নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায়।

গত ৩ মে সিলেট নগরের সুবিদবাজারের মার্লিন টাওয়ার থেকে তাদের সংস্পর্শে আসা চারজনের নমুনা সংগ্রহ করা হয়। সোমবার রাতে তাদের রিপোর্ট পজিটিভ এসেছে। এর আগে গত ২৯ এপ্রিল ওই টাওয়ারের ১৬ জনের নমুনা পরীক্ষা করে তাদের রিপোর্ট নেগেটিভ এসেছিল।

তিনি আরও জানান, আক্রান্তরা পরিবারের সদস্য কি-না তা এখনও আমরা নিশ্চিত নই। তবে একজনের বয়স ১২, আরও দুইজনের বয়স ১৬-১৭ এবং আরেকজনের বয়স জানা যায়নি।

প্রসঙ্গত, গত ২৯ এপ্রিল দুপুরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা ওই টাওয়ারে গিয়ে আরও ১৬ জনের নমুনা সংগ্রহ করে আনেন। ১ মে নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে বলে জানিয়েছিলেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

আক্রান্ত হওয়া চিকিৎসক দম্পতি এই টাওয়ারের একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন। ধারণা করা হচ্ছে আক্রান্তরা তাদের পরিবারের সদস্য। আক্রান্ত হওয়া দম্পতির মধ্যে স্বামী ঢাকায় স্বাস্থ্য অধিদফতরে কর্মরত এবং চিকিৎসক স্ত্রী সিলেট নগরের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত। সম্প্রতি স্বামী ঢাকা থেকে সিলেট ফেরেন। ২৭ এপ্রিল তাদের নমুনা পরীক্ষা করা হলে দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।