আতিফ আসলাম কি সঙ্গীত জগত ছেড়ে দিচ্ছেন?

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মারজান চৌধুরী


বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয় পাকিস্তানের সঙ্গীত শিল্পী আতিফ আসলাম সঙ্গীত শিল্প ছেড়ে দিচ্ছেন বলে গুঞ্জন ছড়িয়েছে। আর এর পেছনে কারণ হিসেবে বলা হচ্ছে তিনি ইসলামের দিকে ঝুঁকছেন।

পাকিস্তানি সংবাদ মাধ্যমে এ নিয়ে বেশ কয়েকটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এমন মুহূর্তে মুখ খুলেছেন আতিফ আসলাম।

পাকিস্তানের প্রভাবশালী সংবাদ মাধ্যম জি নিউজের সাংবাদিক হামিদ মীরের সাথে এক সাক্ষাৎকারে এসব নিয়ে কথা বলেছেন আতিফ আসলাম।

৩৭ বছর বয়সী এই সঙ্গীত শিল্পী বলেছেন, “মিউজিক ইন্ডাস্ট্রি ছাড়বো কি না সেটা একান্তই আমার ব্যক্তিগত বিষয়। কিন্তু আমি একইসাথে আমার ধর্ম পালনের পাশাপাশি দুনিয়াবি জীবনকেও চালিয়ে যেতে চাই। আমি মিউজিক ইন্ডাস্ট্রি ছেড়ে দেওয়ার কথা বলিনি। তবে আমি ‘আসমা-উল-হুসনা’ ও ‘তাজদার-ই-হারাম’ এর মতো ধর্মীয় সঙ্গীতগুলোর দিকে নজর দিতে চাই।”

“আমি সন্তুষ্ট যে তরুণরা শুধু আমার গানই শোনেন না, তারা আমার দ্বারা প্রভাবিত হচ্ছেন। কিন্তু আমি এখনই সঙ্গীত ছাড়ছি না।” যোগ করেন আতিফ আসলাম।

সম্প্রতি করোনা ভাইরাসের কারণে পাকিস্তানে লকডাউন ঘোষণার পর আতিফ আসলামের স্বীকৃত ফেসবুক পাতায় একটি সুমধুর আজানের ভিডিও আপলোড করা হয়, যা ভাইরাল হয়।

এবিষয়ে তিনি বলেন, “পবিত্র কাবা শরীফে আজান দেওয়া আমার দীর্ঘদিনের ইচ্ছে ছিল। আমি শুনেছি আমাদের মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সময় লোকেরা তাদের ছাদে গিয়ে আজান দিত। সেখান থেকেই এ ধারণাটি এসেছে এবং আমি কোন দ্বিধা ছাড়াই এটি করেছি।”

“এটি রেকর্ড করার আগের দিন, আমি রাতে ঘুমাতে পারিনি এবং ধৈর্য ধরে রাখতে পারিনি। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। এমন একটি সুযোগ পাব, তা আমি কখনও ভাবিনি।” বলেন আতিফ আসলাম।

সম্প্রতি তার গাওয়া আসমা-উল-হুসনা (আল্লাহর ৯৯ নাম) সম্পর্কেও কথা বলেন তিনি, যা কোক স্টুডিওতে প্রকাশিত হয়েছে এবং ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

আতিফ আসলাম বলেন, “আমরা জীবনে অনেক কিছু করি, কিছু পুন্য আর কিছু পাপ। আমি ভাগ্যবান যে আসমা-উল-হুসনা ও ‘তাজদার-ই-হারাম’ এর মতো কাজে আমি অংশ নিতে পেরেছি। আল্লাহর ৯৯ নাম (আসমা-উল-হুসনা) উচ্চারণ করার সময় আমার যে অনুভূতি হয়েছিল তা ভাষায় প্রকাশ করার মতো নয়।”

Previous post দেশে একদিনে রেকর্ড ৩৪৭১ জনের করোনা শনাক্ত
Next post কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ভারতীয় সেনা নিহত