যতই চেষ্টা করেন করোনা থেকে বাঁচতে পারবেন না : সরকারের উদ্দেশ্যে মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সরকারের উদ্দেশ্যে বলেছেন, যতই চেষ্টা করেন করোনা থেকে বাঁচতে পারবেন না। প্রথমে সরকারি দলের নেতারা বলেছিলেন, তাদের নেত্রী করোনার চাইতে শক্তিশালী। এখন খোদ তাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা শক্তিশালী তা বুঝতে পেরেছেন।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ প্রজন্মের উদ্যোগে জাফরুল্লাহ চৌধুরীসহ করোনা আক্রান্তদের রোগমুক্তি কামনা ও চিকিৎসা পেয়ে, না পেয়ে এই মহামারীতে যারা মারা গেছেন তাদের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও করোনা উত্তরণে নাগরিক ভাবনা ও আমাদের ভবিষ্যৎ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, করোনা কবে যাবে তা কেউ বলতে পারছে না। খোদ বিশ্বস্বাস্থ্য সংস্থাই বলতে পারছে না। অথচ সরকারের কাছে এর গুরুত্ব নেই। সরকার লকডাউন তুলে নিয়েছে। সরকারের মনোভাব এমন যে, করোনায় মারা যাক মানুষ তবুও দুর্ভিক্ষ না হোক। লোকজন আক্রান্ত হয়ে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতলে ঘুরছে। ভর্তি হতে না পেরে মারা যাচ্ছে। তবে সরকারের ঘনিষ্ঠ যারা তারা দশ মিনিটে টেস্ট করতে পারছেন।

এদিকে আলোচনায় অংশ নিয়ে এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেন, আমেরিকায় প্রতিবাদ করা যায়। কিন্তু দেশে অন্যায়ের প্রতিবাদ করলে তার লাশ কোথায় পড়ে থাকবে তা কেউ জানে না। আজকে মানুষ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটছে ভর্তি হতে পারছে না। কেউ ভর্তি হতে পারলেও অক্সিজেন পাচ্ছেন না।

ডাকসুর ভিপি নুরুল ইসলাম নুর বলেন, দেশে আজকে সমস্যা স্বাস্থ্য খাতের না, সব জায়গায়। তেলবাজ, চাটুকারদের গুরুত্বপূর্ণ জায়গায় বসানোর কারণে কোনো কাজ হচ্ছে না।

তিনি আরও বলেন, আমি দেড় বছর ধরে পাসপোর্ট পাচ্ছি না। দেশে কোনো বিচার নাই। বিচার মানুষ পাবে কি করে কারণ প্রধান বিচারপতি নিজেই অবিচারের শিকার হচ্ছেন।

এছাড়া উক্ত আলোচনায় অংশগ্রহণ করেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

Previous post ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনামুক্ত
Next post ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মুহাম্মাদ আব্দুল্লাহ এর ইন্তেকালে রাবেতাতুল উম্মাহ বাংলাদেশের শোক