বাঁশখালীতে পূর্ব শত্রুতার জের ধরে মাদরাসা ছাত্রকে গুলি করে হত্যা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবুবুল মান্নান


চট্টগ্রাম বাঁশখালীর বাহারছডা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইলশা গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে মুহাম্মাদ খালিদ (২০) একজন মাদরাসার ছাত্র নিহত হয়েছে।

মঙ্গলবার(১২মে)রাত সাড়ে ৯ টার৩০দিকে এই ঘটনা ঘটে। নিহত খালেদ ইলশা গ্রামের নেচার আহমেদ এর পুত্র বলে জানা গেছে।

উক্ত ঘটনায় আবু সালেহ নামের আরেক জনকে মুমূর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,রাত সাড়ে নয়টার দিকে স্থানীয়রা গোলাগুলির আওয়াজ শুনতে পান। এর কিছুক্ষণ পরপরই মুহাম্মাদ খালিদ নামের এই ব্যক্তিটি গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যায়।

ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার জানান, এই রকম একটা গোলাগুলি খবর পেয়ে আমি নিজেই ঘটনাস্থলে পৌছে একজনকে মৃত উদ্ধার করা হয়। আমরা নিহত ব্যক্তিকে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করব।এবং দ্রুত আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য,মুহাম্মাদ খালিদ জামেয়া ইসলামিয়া পটিয়ার দাওরায়ে হাদীস (মাস্টার্স) এর ছাত্র ছিলেন।

জামেয়া পটিয়ার দাওরায়ে হাদীসের ছাত্র রকিবুল ইসলাম তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন,”নিজের চোখকে নিজেই বিশ্বাস করে উঠতে পারছিনা! কিছু লিখব বা বলব তার শক্তি ও হারিয়ে পেলেছি। এ বছর পটিয়া মাদ্রাসার সমাপনী বর্ষের ছাত্র সহপাঠী মুহাম্মাদ খালেদ চলে গেলেন না ফেরার দেশে। একজন সহজ-সরল সহপাঠীর এই মৃত্যু কোনোভাবেই মেনে নেওয়া আমার পক্ষে সম্ভব হচ্ছে না।