মসজিদ উন্মুক্ত করে দেয়ায় সরকারকে হাসানাত আমিনীর ধন্যবাদ

স্বাস্থ্য বিধি মেনে মুসল্লিদের জন্য দেশের সকল মসজিদ উন্মুক্ত করে দেয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগর সেক্রেটারী ও খেলাফতে ইসলামী বাংলাদেশের আমির মাওলানা আবুল হাসানাত আমিনী।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, সরকার গার্মেণ্ট ফ্যাক্টরি, শপিংমল, দোকানপাটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ মুহুর্তে মসজিদগুলো বন্ধ রাখার আর কোন যৌক্তিকতা নেই। পবিত্র রমজান মাসে আমীরে হেফাজত আল্লামা শাহ্ আহমদ শফীসহ উলামায়ে কেরামের আহবানে মসজিদগুলো খুলে দেয়ার নির্দেশনা জারি করায় প্রধানমন্ত্রী, ধর্মমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

মাওলানা হাসানাত আমিনী বলেন, দেশে করোনা মহামারির বিস্তার ক্রমেই বাড়ছে। প্রতিদিনই আক্রান্ত হচ্ছে শত শত মানুষ। এমতাবস্থায় মুসল্লিদের স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে মসজিদে যেতে হবে। মসজিদ কর্তৃপক্ষকে পাঁচ ওয়াক্ত নামাজের পূর্বে মসজিদকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার ব্যাপারে সচেষ্ট থাকতে হবে। অতি আবেগ ও অলসতার কারণে কেউ যেন দোষারোপ করতে না পারে সেই বিষয়েও অবশ্যই লক্ষ্য রাখতে হবে।

বিবৃতিতে তিনি মুসল্লিদের করোনার ভয়াল থাবা থেকে পরিত্রাণের জন্য আল্লাহর দরকারে বেশি বেশি তওবা, ইস্তেগফার ও কান্নাকাটি করার আহবান জানান।

Previous post মসজিদ খুলে দেয়া প্রসংশনীয় সিদ্ধান্ত তবে সবাইকে সতর্ক থাকতে হবে: চরমোনাই পীর
Next post মসজিদ খুলে দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিলেন মাওলানা শাহ মোহাম্মাদ তৈয়্যব