নাসিমের স্বাস্থ্যখাত নিয়ে স্ট্যাটাস দেওয়ায় আরও এক বিশ্ববিদ্যালয় শিক্ষক গ্রেফতার

সদ্যপ্রয়াত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মুহাম্মাদ নাসিমের সময়ে স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এবার কাজী জাহিদুর রহমান নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৭ জুন) গভীর রাতে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে নগরীর মতিহার থানা পুলিশ।

গ্রেফতার কাজী জাহিদুর রহমান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে মতিহার থানার ডিউটি অফিসার (এএসআই) আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মুহাম্মাদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির অভিযোগে শিক্ষক কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে বুধবার রাতে নগরীর সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা বাদী হয়ে এ মামলা করেন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

মুহাম্মাদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর রহমান তার ফেসবুক পোস্টে স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে কয়েকটি লেখা পোস্ট করেন। পরে তার শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা।

এর আগে মুহাম্মাদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে কটুক্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষিকা সিরাজাম মুনিরাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর গতকাল ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।