হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক পদে আল্লামা বাবুনগরীর পরিবর্তে মাওলানা শেখ আহমদ

দেশের প্রধান কওমী মাদরাসা দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী’র সহযোগী পরিচালক (মুঈনে মুহতামিম) পদ থেকে আল্লামা জুনাইদ বাবুনগরীকে সরিয়ে দেয়া হয়েছে। নতুন করে সহযোগী পরিচালক করা হয়েছে মাওলানা শেখ আহমদকে।

হাটহাজারী মাদরাসার পক্ষ থেকে এক বিবৃতে দাবি করা হয়েছে আল্লামা বাবুনগরী শুরার বৈঠকে নিজ থেকে অব্যাহতি চেয়েছেন। তবে এর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

বিবৃতে বলা হয়, ”বৈঠক শেষে মাওলানা নোমান ফয়জী সাহেব উপস্থিত সকলের সামনে শুরা কমিটির সিদ্ধান্ত ঘোষণা করেছেন। এতে তিনি বলেন শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী হাফিজাহুল্লাহর উপস্থিতিতে আল্লামা জুনায়েদ বাবুনগরী সাহেব শুরা কমিটির সদস্যদের মুঈনে মুহতামিমের পদ থেকে অব্যাহতি চেয়ে ইস্তফা দিয়েছেন। শুরা কমিটির সদস্যরা উক্ত ইস্তফার বিষয়টি গ্রহণ করেছেন এবং হযরতের স্থলে জামেয়ার সিনিয়র মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ সাহেবকে হযরত মুহতামিম সাহেব হুজুরের মুঈন হিসেবে নির্ধারণ করেছেন।”

তবে মাওলানা নোমান ফয়জী’র ছেলে মাওলানা জাকারিয়া নোমান ফয়জী জানান আল্লামা শফীর অভিযোগের ভিত্তিতেই আল্লামা বাবুনগরীকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি নিজ থেকে অব্যাহতি চাননি।

এছাড়াও শুরার বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী আমৃত্যু মুহতামিমের দায়িত্বে বহাল থাকছেন আল্লামা শাহ আহমদ শফী।

আজ হাটহাজারী মাদরাসায় শুরা বৈঠকে এই সিদ্ধান্ত হয়। শুরা সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাখজানুল উলূম মাদরাসার মুহতামিম মাওলানা নুরুল ইসলাম, জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ মাদরাসা মুহতামিম মাওলানা আব্দুল কুদ্দুস, আল জামিয়াতুল ইসলামিয়া হামিউচ্ছুন্নাহ মেখল-এর মুহতামিম মাওলানা নোমান ফয়জী, ফটিকছড়ি জামিয়া উবাইদিয়া নানুপুর মাদরাসার মুহতামিম মাওলানা সালাহউদ্দিন নানুপুরী, হাটহাজারী ফতেপুর মাদরাসা মুহতামিম মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী, ফরিদাবাদ মাদরাসার নায়েবে মুহতামিম মুফতি নুরুল আমিন।