স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক শেষে দেশের সকল কওমী মাদরাসা বন্ধ ঘোষণা

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বৈঠক শেষে করোনা ভাইরাসের বিস্তার রোধে নুরানী, মক্তব, হেফজখানাসহ কওমী মাদরাসার সকল বিভাগ ৩১ মার্চ পর্যন্ত পুরোপুরি বন্ধের ঘোষণা দিয়েছে কওমী মাদরাসা সম্মিলিত শিক্ষবোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।

এদিকে বেফাকুল মাদারিস সহ অন্য আঞ্চলিক বোর্ডগুলোর পরীক্ষা বিষয়ে আগামী শনিবার ২১ মার্চ পুনরায় বৈঠকে বসবেন হাইআতুল উলয়ার দায়িত্বশীলবৃন্দ।

হাইআতুল উলয়ার ভারপ্রাপ্ত কো চেয়ারম্যান মাওলানা আবদুল কুদ্দুসের নেতৃত্বে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয় সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাথে উপস্থিত হয়েছেন হাইআতুল উলয়ার সদস্য মাওলানা আবদুল হামিদ, মাওলানা মাহফুজুল হক, মাওলানা নুরুল আমীন ও মুফতি ফয়জুল্লাহ।

বৈঠক শেষে হাইআতুল উলয়ার কো চেয়ারম্যান মাওলানা আবদুল কুদ্দস সাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়-

”করােনাভাইরাস উদ্ভূত পরিস্থিতি ক্রমেই জটিল আকার ধারণ করায় আজ ১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ আগামী ৩১ মার্চ ২০২০ পর্যন্ত সকল কওমি মাদরাসা বন্ধ ঘােষণা করছে। শিক্ষার্থীরা অবিলম্বে নিজ নিজ ঘরে ফিরে যাবে এবং পরীক্ষার প্রস্তুতিমূলক পড়াশােনা অব্যাহত রাখবে। আগামী ২১ মার্চ ২০২০, শনিবার আল-হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির বৈঠকে পরীক্ষা বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে, ইনশাআল্লাহ।

মসজিদ, মাদরাসা এবং ঘরে ঘরে সকলে তাওবা, ইস্তিগফার, কান্নাকাটি ও দু’আয় মশগুল থাকবে এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করবে। আল্লাহ তায়ালা আমাদেরকে সকল প্রকার আযাব ও গজব থেকে হেফাজত করুন।”