নাজিরহাট মাদরাসার মুহতামিমের ইন্তেকালে চরমোনাই পীরের শোক

চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান নাজিরহাট বড় মাদরাসার মহাপরিচালক সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন মাওলানা শাহ মুহাম্মাদ ইদ্রিসের ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী রেজাউল করীম ও নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম গভীর শোক প্রকাশ করেছেন।

আজ বৃহস্পতিবার পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী ও সেক্রেটারী জেনারেল মাওলানা গাজী আতাউর রহমান, জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম।

শোকবাণীতে চরমোনাই পীর বলেন, দেশের সকল ক্রান্তিলগ্নে মাওলানা শাহ মুহাম্মাদ ইদ্রিস গুরুত্ব গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতেন। নীতি আদর্শের প্রশ্নেতিনি ছিলেন অবিচল। তার ইন্তেকালে দেশবাসী একজন বড় মাপের বুজুর্গ ও প্রথিতযশা আলেমেদীনকে হারালো। যার অভাব দীর্ঘদিন অনুভ‚ত হবে। প্রখ্যাত আলেমেদীন ও বরেণ্য বুজুর্গ মাওলানা শাহ মুহাম্মাদ ইদ্রিস সকলের প্রিয় ও শ্রদ্ধেয় একজন উস্তায ছিলেন। তিনি উপমহাদেশে একজন মুহাক্কিক আলেম ও মুহাদ্দিস হিসাবে প্রসিদ্ধ ছিলেন। বর্তমানে তাঁর মত যোগ্য ও বিচক্ষণ আলেমেদীনের বড়ই প্রয়োজন ছিলো। মহান রব্বুল আলামিন এ মহান বুজুর্গের সকল নেককাজ কবুল করে তাঁকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন এবং তাঁর পরিবারবর্গ ও ভক্তদের ধৈর্য্য ধারণের তৌফিক দিন, আমীন।