ফিলিস্তিনিদের ফসলি জমিতে আগুন ও ভেড়ার পালে গাড়ি চড়িয়ে দিল অবৈধ ইসরাইলি বাসিন্দা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নাহিয়ান হাসান


পশ্চিম তীরের দক্ষিণে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্রের ইসরাইলী অবৈধ বাসিন্দারা একদিকে ফিলিস্তিনি কৃষকের ভেড়াকে পিষ্ট করে মারছে অপরদিকে ফসলে আগুন লাগিয়ে দিচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পশ্চিম তীরের দক্ষিণে এক উগ্র ইহুদিবাদী অবৈধ বাসিন্দারা ভেড়ার পালের দিকে তেড়ে গিয়ে পিষ্ট করে ৩টি ভেড়া মেরে ফেলার পাশাপাশি ১২টির অধিক ভেড়াকে জখমী করে ফেলেছে। অপরদিকে অন্যান্য বাসিন্দারা ফসলে আগুন লাগিয়ে দিয়ে ফসলের ক্ষতি করেছে।

পশ্চিম তীরের দক্ষিণে সীমানা প্রাচীর ও উগ্র ইহুদিবাদী শরণার্থী বিরোধী সংস্থাগুলোর একজন সদস্য ‘রাতেব যাবুর’ ডাব্লিউএএফএকে জানিয়েছেন, একজন উগ্র ইহুদিবাদী বাসিন্দা একটি চার চাকার গাড়ি চালাচ্ছিল। যখন সে আল দিরাত গ্রামের একটি চারণভূমিতে ভাড়ার পাল দেখতে পায় তখন সে তার গাড়ির গতি বাড়িয়ে দিয়ে ভেড়াগুলোকে পিষ্ট করতে এগিয়ে যায়। এতে করে গাড়ির নিচে পিষ্ট হয়ে ৩টি ভেড়া মরে যায় এবং পালিয়ে যাওয়ার আগেই ১২টি ভেড়া জখমী হয়ে পরে।

উল্লেখ্য, পশ্চিম তীরের দক্ষিণে হাজার হাজার অসহায় ফিলিস্তিনিদের জীবিকা নির্বাহের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হল ভেড়া লালনপালন করা।

মাসাফার ইয়াত্তার ভূমি প্রতিরক্ষা কমিটির ফুআদ আল উমূরের তথ্যানুযায়ী অন্য একটি ঘটনায়, মাসাফার ইয়াত্তার হাওয়াত মাওন ফাঁড়ির অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীরা ৩০টিরও বেশি গম ও যব লাগানো দুনুম জমিতে আগুন ধরিয়ে দিয়েছ। এবং ফসলগুলোকে পুরোপুরি ভাবে নষ্ট ফেলেছে।