আমেরিকান পত্রিকার ১৫ পাতা ভর্তি শুধু করোনায় মৃতদের নামে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম। আন্তর্জাতিক ডেস্ক


আমেরিকায় কিছুতেই থামছে না করোনা ভাইরাসের মৃত্যুমিছিল। মানব সভ্যতা আর বিজ্ঞানের উদ্ধত জয়রথের চাকা থামিয়ে দিয়েছে একটি আণুবীক্ষণিক জীব। এহেন পরিস্থিতিতে করোনার বিরুদ্ধে সংঘবদ্ধ লড়াইয়ের ডাক দিয়ে ১৫ পাতা জুড়ে মৃত ব্যক্তিদের নাম প্রকাশ করে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করল এক শীর্ষ মার্কিন সংবাদপত্র।

শেষ পাওয়া তথ্য মতে, আমেরিকায় করোনা ভাইরাসের হামলায় মৃত্যু হয়েছে প্রায় ৪৪ হাজার মানুষের। এহেন কঠিন সময়ে ম্যাসাচুসেটস শহরে করোনায় মৃত্যুর কোলে ঢলে পড়া নাগরিকদের অভিনব কায়দায় শ্রদ্ধা জানিয়েছে ‘বস্টন গ্লোব’।

পত্রিকাটির রোববারের বিশেষ সংখ্যায় ১৫ পাতা জুড়ে শহরের মৃত ব্যক্তিদের নাম ছাপা হয়েছে। এপর্যন্ত ম্যাসাচুসেটস শহরে করোনা ভাইরাসের হাতে আক্রান্ত হয়েছে ৩৮ হাজারেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে অন্তত ১ হাজার ৭০০ জনের। শুধুমাত্র শহরের ডরচেস্টার এলাকায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ২০০ মানুষ।

এদিকে, করোনা আক্রান্তদের প্রতি ‘বস্টন গ্লোব’-এর এই শ্রদ্ধার্ঘ্য সাড়া ফেলেছে নেটদুনিয়ায়। অনেকেই টুইট করে পত্রিকাটির প্রশংসা করছেন। এর আগে ইটালির একটি কাগজ করোনায় মৃতদের নাম প্রকাশ করে শ্রদ্ধা জানিয়েছিল। তবে সেখানে এতগুলি নাম প্রকাশ করা হয়নি।