চাল চুরির দায়ে আ’লীগের ২ নেতা বহিষ্কার

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম। নিজস্ব প্রতিনিধি


নাটোরের সিংড়ায় ১০ টাকা কেজি দরের চাল চুরি করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ২ আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ রোববার (১২ এপ্রিল) দুপুরে উপজেলার সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজাহার আলী ও সাধারণ সম্পাদক হালিম মো. হাসমত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন, সুকাশ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন শাহ ও ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল আওয়াল স্বপন। তাদের দলীয় পদ থেকে অব্যহতি দিয়ে দল থেকে বহিষ্কার করা হয়।

সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন জানান, সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগ তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে। আর উপজেলা আওয়ামী লীগ বহিষ্কার করাসহ বিষয়টি সুপারিশ করে জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর চিঠি পাঠানো হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। সে নির্দেশ অমান্য করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, নৈতিক অবক্ষয়, ত্রাণ বিতরণে প্রাথমিকভাবে অনিয়ম প্রমাণিত হওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়। দলের পদ থেকে কেউ অন্যায়, অপকর্ম করলে তার দায় দল নেবে না।

৭ এপ্রিল সুকাশ ক্লাবে ১৩ বস্তা চাল মজুদ ও বগুড়ায় বিক্রির সময় সুকাশ ইউনিয়নের বোয়ালিয়া বাজার থেকে ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা শাহীন শাহ, চাল ডিলার লুৎফর রহমান ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার কৈডালা বাজারের ব্যবসায়ী গোলাম হোসেনকে গ্রেফতার করা হয়।

পরদিন একই ইউনিয়নের শারুপাড়া গ্রাম থেকে আরও ৪৮ বস্তা চালসহ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ডিলার আওয়াল হোসেন স্বপন এবং চাল ক্রেতা রহমত আলীকে আটক করে এক মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তার ডিলারশিপ বাতিল করা হয়েছে।