এদেশের মানুষের জীবন ও জীবিকা দুটিই সরকার রক্ষা করবে: তথ্যমন্ত্রী

এদেশের মানুষের জীবন ও জীবিকা উভয়টি রক্ষার প্রয়োজন আছে বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, মানুষের জীবন এবং জীবিকা দুটিই রক্ষাকল্পে সরকার কাজ করে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে কোভিড-১৯ রোগ সংক্রমণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় ত্রাণ ও অন্যান্য বিষয়ের সমন্বয়ের লক্ষ্যে আয়োজিত সভা শেষে তথ্যমন্ত্রী সাংবাদিকদের ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে বর্তমানে ১৭ লাখ টন খাদ্য মজুত আছে। ইতিমধ্যে এক লাখ টন খাদ্য বিতরণ করা হয়েছে এবং আরও ছয় লাখ টন খাদ্য বরাদ্দ দেওয়া হয়েছে।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকার নানাবিধ পদক্ষেপ নিয়েছে, যে কারণে আমাদের দেশে করোনাভাইরাসের পরিস্থিতি আল্লাহর রহমতে এখনো অনেক উন্নত দেশের তুলনায় কিছুটা ভালো অবস্থায় আছে। তাই বলে সরকার বসে নেই। ভবিষ্যতে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সরকার ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

তিনি সাংবাদিকদের বলেন, কোভিড-১৯ মোকাবিলায় প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়ে আজকের সমন্বয় সভায় বিস্তারিত আলোচনা হয়েছে। প্রায় সাড়ে তিন ঘণ্টার বৈঠকে উঠে এসেছে চট্টগ্রাম জেলায় এখন পর্যন্ত করোনা পরিস্থিতি ঢাকা অঞ্চলের চেয়ে অনেক ভালো আছে। এ অবস্থা ধরে রাখতে হবে। ভবিষ্যতে যদি রোগী বাড়ে, তাঁদের চিকিৎসা দেওয়া হবে এবং যাঁরা ভালো আছেন, তাঁদের কীভাবে স্বাস্থ্য সুরক্ষা দেওয়া যায়, সেসব নিয়ে আলোচনা হয়েছে।