করোনা পরিস্থিতি দীর্ঘ হলে আর অপেক্ষা নয়; জন্মশতবার্ষিকীর আয়োজন ডিজিটালেই হবে

করোনা ভাইরাসজনিত বর্তমান পরিস্থিতি দীর্ঘায়িত হলে জনস্বাস্থ্যের বিষয়টি গুরুত্ব দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজন ডিজিটাল পদ্ধতিতে বাস্তবায়নযোগ্য কর্মসূচি গ্রহণ করা হতে পারে।

আজ শুক্রবার (২৪ এপ্রিল) বিকেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির একটি সভা অনুষ্ঠিত হয় অনলাইনে। সভায় একথা জানান জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

তিনি বলেন, করোনা ভাইরাসজনিত বর্তমান পরিস্থিতি দীর্ঘায়িত হলে জনস্বাস্থ্যের বিষয়টি গুরুত্ব দিয়ে ডিজিটাল পদ্ধতিতে বাস্তবায়নযোগ্য কর্মসূচি গ্রহণ করা হতে পারে। এছাড়া এখন থেকে নিয়মিতভাবে অনলাইন সভায় বাস্তবায়ন কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা এবং দাপ্তরিক কার্যক্রম সংক্রান্ত প্রয়োজনীয় পর্যালোচনা ও সমন্বয় করা হবে।

সভায় মুজিববর্ষ উদযাপনে স্মারকগ্রন্থ প্রকাশনাসহ গৃহীত কর্মসূচির আলোকে পরিবর্তিত পরিস্থিতিতে বিভিন্ন কার্যাবলী সম্পাদনের অগগ্রতি নিয়ে সবাই আলোচনা করেন। এসময় প্রধান সমন্বয়ক করোনা ভাইরাসজনিত বর্তমান পরিস্থিতিতে সতর্কতার সঙ্গে স্বাস্থ্যবিধি ও সরকারি অন্য নির্দেশনা যথাযথভাবে অনুসরণের জন্য সবার প্রতি আহ্বান জানান।

কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে কমিটির দাপ্তরিক সভায় এসময় কার্যালয়ের ২৪ জন কর্মকর্তা তাদের বাসস্থান থেকে অনলাইন অংশ নেন।